শান্তিপূর্ণ পরিবেশে

লক্ষ্মীপুরের ৫ উপজেলায় ভোট গ্রহণ শুরু

প্রকাশিত: ২৫ মার্চ, ২০১৯ ০২:৪৬:১৩

লক্ষ্মীপুরের ৫ উপজেলায় ভোট গ্রহণ শুরু

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর : উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে ২৪ মার্চ রবিবার লক্ষ্মীপুরের ৫টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত চলা ভোটে উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচন করা হবে। সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের তেমন কোনো ভিড় নেই। এদিকে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিতি বাড়বে বলে জানিয়েছেন কেন্দ্রগুলোতে থাকা প্রিসাইডিং অফিসাররা। লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, সকাল ৮টা থেকে জেলার ৫টি উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

মোট ১৮ জন উপজেলা চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ২৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছে পাঁচ উপজেলায়। লক্ষ্মীপুরে এবার ১২ লাখ ৩৩ হাজার ১৬৪ জন ভোটার নির্বাচনে ভোট দেবেন। মোট ভোট কেন্দ্র ৪৫৮টি।এর মধ্যে ৩৫৮টি কেন্দ্রকে ঝূঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোট গ্রহণ।তিনি বলেন, ভোট সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের দায়িত্ব পালন করছে। এর মধ্যে ম্যাজিষ্ট্রেট, বিজিবি ১১ প্লাটুন, র‌্যাব, পুলিশ ও আনসারসহ বিভিন্ন সংস্থার বিপুলসংখ্যক সদস্য নিয়োজিত রয়েছে নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে। লক্ষ্মীপুর সদর উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন চারজন।

তারা হলেন, সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ্ধসঢ়; উদ্দিন টিপু (দোয়াত কলম), উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবুল কাশেমচৌধুরী (নৌকা), জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মহিউদ্দিন বকুল (কাপ পিরিচ) ও বিএনপি নেতা ওয়াহিদুর রহমান (আনারস)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন দশজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচ জন। এখানে দোয়াত-কল ও নৌকা প্রতীকের প্রার্থীর মধ্যে হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে আভাস মিলছে। রায়পুর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুজন। তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ (নৌকা) ও বর্তমান চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার (মোটর সাইকেল)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আটজন ও মহিলাভাইস চেয়ারম্যান পদে লড়ছেন চারজন। এখানে নৌকার সাথে লড়াই জমবে মোটরসাইকেলের। রামগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুজন। তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. মনির হোসেন চৌধুরী (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টি(এনপিপি) মো. সিরাজ মিয়া (আম) প্রতীক। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। এখানে প্রতিদ্বন্ধিতা হবে নৌকা ও আমের মধ্যে। রামগতি উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন।

তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ (নৌকা), শরাফ উদ্দিন আজাদ সোহেল (কাপ পিরিচ), মোহাম্মদ হারুনুর রশিদ মোল্লা (আনারস)। পুরুষভাইস চেয়ারম্যান পদে লড়ছেন চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন তিনজন।এখানেও নৌকার সাথে লড়াই হবে কাপ পিরিচের। কমলনগর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন সাতজন। তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম নুরুল আমিন মাস্টার (নৌকা), উপজেলাযুবলীগের সভাপতি মেজবাহ উদ্দিন আহমদ বাপ্পি (দোয়াত কলম), আবদুর রাজ্জাক চৌধুরী (ঘোড়া), নুরুল আমিন (মোটরসাইকেল) আবদুর রহমান দিদার(হেলিকপ্টার), মো. আহসান উল্লাহ (আনারস), এ্যাড. আনোয়ারুল হক (কাপ-পিরিচ)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন চারজন। এখানে নৌকা ও দোয়াত-কলমের লড়াইয়ের দিকে তাকিয়ে থাকবে সবাই।লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন বলেন, জেলার পাঁচটি উপজেলায় শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য পুলিশ বাহিনী প্রস্তুত রয়েছে। ইতিমধ্যে জেলায় ১১প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা ভোটের আগে ও পরে নিরাপত্তায় কাজ করবে। জেলার ৪৫৮টি কেন্দ্রের মধ্যে ৩৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর ২০জন সদস্য দায়িত্ব পালন করবে। এ ছাড়া ২৮জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করবে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্যরা।নির্বাচনী পরিবেশ অশান্তিপূর্ণ করার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবেনা বলেজানান এ কর্মকর্তা।

প্রজন্মনিউজ২৪

 

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ