শাহনাজ রহমতুল্লাহর দাফন বনানীতে

প্রকাশিত: ২৪ মার্চ, ২০১৯ ১১:৩৫:২৫

শাহনাজ রহমতুল্লাহর দাফন বনানীতে

কিংবদন্তী সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহর জানাজা আজ রোববার বাদ জোহর রাজধানীর বারিধারার একটি মসজিদে হবে। জানাজা শেষে এ দিন বনানী কবরস্থানে দাফন করা হবে। এ তথ্য জানিয়েছেন সংগীতশিল্পী শফিক তুহিন। শনিবার রাত ১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শাহনাজ রহমতুল্লাহ ছিলেন দেশাত্ববোধক গানের জন্য অত্যন্ত জনপ্রিয়। বিবিসির জরিপে সর্বকালের সেরা ২০টি বাংলা গানের তালিকায় শাহনাজ রহমতুল্লাহ’র গাওয়া চারটি গান স্থান পায়। তার উল্লেখযোগ্য গানগুলো হলো: এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে, একতারা তুই দেশের কথা বলরে এবার বল, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, আমায় যদি প্রশ্ন করে, যে ছিল দৃষ্টির সীমানায়।

একুশে পদকপ্রাপ্ত এ শিল্পী জন্মগ্রহণ করেন ১৯৫২ সালে। পাকিস্তান আমলে রেডিওতে তার নাম বলা হতো শাহনাজ বেগম। মাত্র ১১ বছর বয়সে রেডিও এবং চলচ্চিত্রের গানে তার যাত্রা শুরু হয় ১৯৬৩ সালে। ১৯৬৪ সালে টিভিতে তিনি প্রথম গান করেন। শাহনাজ রহমতুল্লাহর ভাই আনোয়ার পারভেজ ছিলেন এদেশের প্রখ্যাত একজন সুরকার এবং সংগীত পরিচালক। আরেক ভাই জাফর ইকবাল ছিলেন এদেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক।

প্রজন্মনিউজ২৪/তারেক আজিজ

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ