আওয়ামী লীগ কখনোই গণতন্ত্র চায়নি: মঈন খান

প্রকাশিত: ২২ মার্চ, ২০১৯ ০২:৪৯:০১

আওয়ামী লীগ কখনোই গণতন্ত্র চায়নি: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ এ দেশে কখনোই গণতন্ত্র চায়নি। তারা চেয়েছে একদলীয় শাসন।তিনি আরও বলেন, ১৯৭৫ সালে তারা বাকশাল কায়েম করেছিল। দেশের মানুষ সেটা গ্রহণ করেনি। একদলীয় শাসনের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে বহুদলীয় গণতন্ত্রের জন্য।

শুক্রবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।মঈন খান বলেন, কয়েকদিন আগে শুনলাম বাকশালের মাধ্যমে নাকি গণতন্ত্র হয়।

আমার প্রশ্ন পৃথিবীতে যারা রাষ্ট্রবিজ্ঞান বই লিখেছেন তারা কি সেই বই বাতিল করে নতুন করে বই লিখবেন বাকশালের মাধ্যমে গণতন্ত্র হয়।মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, রোকেয়া চৌধুরী বেবী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি পেয়ারা মোস্তফা, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শামসুন্নাহার প্রমুখ।।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ