দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

পীরগাছায় মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত, বিচার না হলে ২৬ মার্চের কর্মসুচি বর্জনের ঘোষণা

প্রকাশিত: ২২ মার্চ, ২০১৯ ০১:০৪:৩৬

পীরগাছায় মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত, বিচার না হলে ২৬ মার্চের কর্মসুচি বর্জনের ঘোষণা

স্টাফ রিপোর্টার: আগামী ২৬ মার্চের আগেই মুক্তিযোদ্ধাকে লাঞ্চিত করার বিচার করা না হলে স্বাধীনতা দিবসের সকল কর্মসুচি বর্জন করার ঘোষণা দিয়েছেন রংপুরের পীরগাছা উপজেলার মুক্তিযোদ্ধারা।

 গত ১৮ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনের দিন পীরগাছা উপজেলার ৪২ নম্বর ভোট কেন্দ্র কাশিয়াবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেয়ার সময় মুক্তিযোদ্ধা আনসার আলী মাস্টারকে শারিরিকভাবে লাঞ্ছিত করে আওয়ামীলীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও পীরগাছা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ্‌ আল মাহমুদ মিলন।

 এতে ওই মুক্তিযোদ্ধা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এর কিছুক্ষণ পর পাওটানাহাট কলেজ ভোট কেন্দ্রের সামন থেকে আব্দুল্লাহ্‌ আল মাহমুদ মিলনকে পুলিশ আটক করে থানায় নিয়ে যান এবং রাতে ২০ হাজার টাকা জরিমানা আদায় এবং মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

 একজন প্রবীণ মুক্তিযোদ্ধাকে মারপিট ও হুমকি প্রদানের ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেন বিভিন্ন মহল। এরই প্রতিবাদে আজ বৃহস্পতিবার দুপুরে পীরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড একটি বিক্ষোভ মিছিল বের করে উপজেলা পরিষদের সামনে গিয়ে ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসুচি পালন করে।

 মানববন্ধন কর্মসুচি শেষে পীরগাছা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করে। স্মারকলিপিতে বলা হয়েছে – মিলনের দৃষ্টান্তমূলক বিচার না হলে ২৬ মার্চের সকল কর্মসুচি বর্জনের ঘোষণা সহ পরবর্তিতে বৃহত্তর আন্দোলনের কর্মসুচি দেয়ার কথা জানানো হয়।

 এ সময় বক্তব্য রাখেন – পীরগাছা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ওয়াজেদ আলী সরকার, ডেপুটি কমান্ডার শাহ্‌ মোঃ আব্দুল হামিদ, মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কুদ্দুস সরকার।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ