বন্ধ থাকা রেললাইন চালু করা হবে

প্রকাশিত: ২২ মার্চ, ২০১৯ ১২:০১:৩২

বন্ধ থাকা রেললাইন চালু করা হবে

বন্ধ থাকা সব রেললাইন ফের চালু করা হবে জানিয়ে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় যোগাযোগ ব্যবস্থাকে আরও দ্রুত ও আধুনিক করতে রেলকে ঢেলে সাজানের মহা-পরিকল্পনা নেওয়া হয়েছে।

দু’দিনের সফরে শুক্রবার (২২ মার্চ) সকালে ঢাকা থেকে লালমনিরহাট রেল স্টেশনে পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, চলতি বছরে ২০০ এবং আগামী বছরে আরও সাড়ে ৫০০ আধুনিক কোচ ক্রয় করার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব কোচ সংযোজন হলে রেলওয়েতে অব্যবস্থাপনা থাকবে না। রেলের অব্যবস্থাপনা শনাক্ত করতে পরিদর্শন শুরু হয়েছে। সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের ব্যবস্থা নেওয়া হবে।

লালমনিরহাটের মোঘলহাটসহ দেশের বন্ধ থাকা সব রেল লাইন সংস্কার করে দ্রুত চালু করা হবে উল্লেখ করে নূরুল ইসলাম বলেন, এরইমধ্যে মিটার গেজ লাইনে ব্রডগেজ সংযোজন করে ডুয়েল গেজ করার কাজ শুরু হয়েছে। যাতে দুই ধরনের ট্রেন চালানো যায়। এতো দিন রেলমন্ত্রী পূর্বাঞ্চলে ছিল এখন পশ্চিম অঞ্চলে এসেছে। তাই পশ্চিম অঞ্চলের অবহেলিত রেলের উন্নয়ন করা হবে।

রেলমন্ত্রী দু’দিনের সফরে শুক্রবার সকাল সাড়ে ৮টায় ‘লালমনি এক্সপ্রেস’ ট্রেনে করে লালমনিরহাট রেল স্টেশনে পৌঁছেন। এরপর লালমনিরহাট সার্কিট হাউজে দুই ঘণ্টা বিশ্রাম শেষে একটি শাটল ট্রেনে করে বুড়িমারী স্থলবন্দর রেল স্টেশনের উদ্দেশ্যে রওনা দেন।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ