রোনালদোর ক্লিনিকে চুল প্রতিস্থাপন!

প্রকাশিত: ২০ মার্চ, ২০১৯ ০৫:২২:০৪

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো শুধু ফুটবলের কারিকুরিতেই দক্ষ নন, নিত্যনতুন স্টাইল ও ফ্যাশন সচেতনতার কারণেও বিশ্বব্যাপী পরিচিত। মাঠে ও মাঠের বাইরে নিয়মিত নিজেকে আকর্ষণীয় রূপে হাজির করতে অভ্যস্ত রোনালদো এবার ব্যবসা শুরু করেছেন। ছেলেদের টাক সমস্যার কারণে চুল পড়ে যাওয়া রোধ করতে নতুন একটি হেয়ার ক্লিনিক চালু করেছেন জুভেন্টাস তারকা।

ছেলেদের টাক পড়ে যাওয়ার সমস্যাকে মেডিকেলের ভাষায় বলে ‘অ্যালোপেসিয়া’। ইউরোপের অনেক দেশেই সম্প্রতি ছেলেদের টাক পড়ে যাওয়ার এ সমস্যাটা বেড়ে গেছে। সুদর্শন রোনালদো চান এই সমস্যা থেকে ছেলেরা পরিত্রাণ পাক। সেই ভাবনা থেকেই একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারিত্বে ‘ইনস্পারইয়া’ নামে এই হেয়ার ক্লিনিক চালু করেছেন রোনালদো। স্পেনে সম্প্রতি চালু করা প্রতিষ্ঠানটির ৫০ শতাংশ মালিকানা তাঁর। প্রতিষ্ঠানের নিজস্ব নামে চালু করা এমন আরো ১০টি ক্লিনিক আছে পর্তুগালে।

নিজের হেয়ার ক্লিনিকের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়ে রোনালদো বলেন, ‘টাক পড়া ছেলেদের জন্য বড় ধরনের একটা সমস্যা। তাই ক্লিনিকের আইডিয়াটা শোনামাত্রই আমি রাজি হয়ে যাই। আমার মনে হয়, আমাদের ক্লিনিকটা একেবারেই স্বতন্ত্র ও উদ্ভাবনী। দারুণ এই প্রজেক্টটা সফল হবে বলেই আমার বিশ্বাস।’

টাক সমস্যায় ভোগা সবাইকে নিজের ক্লিনিকে আসার আমন্ত্রণ জানিয়ে পর্তুগিজ তারকা বলেন, ‘সবাই আসলে নিজের যত্ন নিতে পছন্দ করে। আমি চাই যেসব নারী-পুরুষ টাক সমস্যায় ভুগছেন, তাঁরা এখানে আসতে পারেন। আমি নিজেও কখনো প্রয়োজন পড়লে এখানে চুল গজানোর কাজ করাব। আমি স্পেনের লোকজন ও দেশটার অর্থনীতিতে অবদান রাখতে চাই।’

রোনালদোর ক্লিনিকে চুল গজাতে গড়ে একজনের ছয় ঘণ্টা করে সময় লাগবে। প্রতিদিন প্রায় ১৮ জনের চুল প্রতিস্থাপনের কাজ করার লক্ষ্য নিয়ে ১৫০ জন কর্মীকে নিয়োগ দেওয়া হবে এই ক্লিনিকে। আর খরচ পড়বে চার হাজার থেকে ছয় হাজার ইউরোর মধ্যে।

প্রজন্মনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ