'সরকারের সাফল্যের তালিকায় শীর্ষে শিক্ষাব্যবস্থা'

প্রকাশিত: ১৬ মার্চ, ২০১৯ ০৫:৪৯:৫৩

'সরকারের সাফল্যের তালিকায় শীর্ষে শিক্ষাব্যবস্থা'

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সরকারের সাফল্যের তালিকায় শীর্ষে নিঃসন্দেহে শিক্ষাব্যবস্থা। বিগত যে কোন সময়ের তুলনায় শিক্ষাবিস্তারে অসামান্য সাফল্য দেখিয়েছেন বর্তমান সরকার।

শিক্ষার আলোয় এখন আলোকিত পুরো বাংলাদেশ। আলোকিত জনগোষ্ঠী গড়তে বাংলাদেশে শিক্ষার গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। গত এক দশকে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে।

শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই, দেশকে বিশ্বের বুকে দিয়েছে এক পৃথক পরিচিতি।শনিবার রাজা জি.সি হাই স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমার দাদা দীর্ঘ বছর শিক্ষামন্ত্রী ছিলেন, ১৯২৬ সালে তিনি আসাম ব্যবস্থাপক সভার সদস্য নির্বাচিত হন প্রায় ১৭ বছর তিনি মন্ত্রিত্ব করেন। ৮ বছর স্পিকার ছিলেন। ইষ্ট বেঙ্গল হওয়ার পর ১৯৪৭-৫৪ পর্যন্ত শিক্ষামন্ত্রী ছিলেন।

এ কারণে শিক্ষার সঙ্গে তার পরিবারের একটি ভালো সম্পর্ক। তৎকালীন সময়ে রাজা জিসি হাই স্কুল অত্যন্ত উচ্চ মানের একটি স্কুল ছিল। আমি যখন সরকারি স্কুলে পড়ি আমি প্রথম স্কুল যাই পঞ্চম শ্রেণিতে এর আগে কখনো স্কুল যায়নি। রাজা জিসি হাই স্কুলকে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও শিক্ষিকা ফৌজিয়া আক্তারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের সাবেক চেয়ারম্যান প্রফেসর এ. কে. এম. গোলাম কিবরিয়া তাপাদার, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক বিজিৎ চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ