গ্যাসের দাম নিয়ে প্রহসন করছে সরকার : আমীর খসরু

প্রকাশিত: ১৬ মার্চ, ২০১৯ ০২:৩১:২৫

গ্যাসের দাম নিয়ে প্রহসন করছে সরকার : আমীর খসরু

গ্যাসের দাম নিয়ে গণশুনানির নামে সরকার প্রহসন ও প্রতারণা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ শনিবার বেলা ১১টায় দলের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি এ অভিযোগ করেন।আমীর খসরু বলেন, ‘গণশুনানির নাম দিয়ে যে ধরনের প্রহসন প্রতারণা চলছে যে ১০০ শতাংশর ওপর দাম (গ্যাস) বাড়িয়ে দিয়েছে।

বাংলাদেশে মধ্যবিত্ত-নিম্ন মধ্যবিত্ত গরিব শ্রেণির ওপরে যে ধরনের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। নিম্ন আয়ের মানুষের ক্রয়ক্ষমতা কমে গেছে। গ্যাসের মূল্যের মাধ্যমে ক্রয়ক্ষমতা আরও কমে যাবে।

এ সময় স্টেট ডিপার্টমেন্টের প্রতিবেদনের বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘বাংলাদেশের হিউম্যান রাইটসের যত ভায়োলেন্স হচ্ছে, সেটাই এই রিপোর্টে প্রতিফলন ঘটেছে। বাংলাদেশের বিচার নিয়ে যে প্রহসন চলছে সেটাও এই রিপোর্টে প্রতিফলন ঘটেছে।

বাংলাদেশের মানুষের জীবনের নিরাপত্তা নিয়ে যে খেলাধুলা চলছে, সেটাও এই রিপোর্টে প্রতিফলন ঘটেছে।বস্তুত পক্ষে বাংলাদেশের আজকের যে প্রেক্ষাপট তারা (স্টেট ডিপার্টমেন্ট) খুব সুষ্ঠু ভালোভাবে তুলে ধরেছে এবং এটা বাংলাদেশের ভাবমূর্তির জন্য খুবই ক্ষতিকর।

একটি দেশের ভাবমূর্তি যদি এই পর্যায়ে চলে যায় তাহলে বিশ্বের সামনে একটা বিব্রতকর অবস্থায় পড়তে হয়,’ বলেন আমীর খসরু।  বিএনপির এই নেতা আরও বলেন, তারা (স্টেট ডিপার্টমেন্ট) যে কথাগুলো বলেছেন দেশের জনগণের কথা কিন্তু।

বাংলাদেশের মানুষের মনের কথা তারা বলেছে এবং যে কথাটা আজকে সারা বিশ্ব এটা অনুধাবন করতে পারছে আসলে বাংলাদেশে কী হচ্ছে?

সুতরাং বাংলাদেশের মানুষের চিন্তা-ভাবনার কথা এখানে প্রতিফলিত হয়েছে এবং বিশ্ববাসী আজকে উদ্বিগ্ন এই রিপোর্টের মাধ্যমে। বিশ্ববাসী আজকে উদ্বিগ্ন বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে। ’

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ