সালেহ’র মৃত্যুতে কৃষি সেক্টরে যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়

প্রকাশিত: ১৪ মার্চ, ২০১৯ ০৭:৫২:২৩

অাল অামিন, সিকৃবি: কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর সদ্যপ্রয়াত সভাপতি বরেণ্য কৃষিবিদ এ এম এম সালেহ এর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাঁর আত্মার মাগফেরাত কামনা করে কৃষিবিদ ইনস্টিটিউশন, সিলেট শাখার উদ্যোগে গতকাল বুধবার এক আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কৃষিবিদ মো: সাজিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: মতিয়ার রহমান হাওলাদার। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো: আলতাবুর রহমান, মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো: আমিনুল ইসলাম এবং প্রাণীসম্পদ অধিদপ্তরের উপ পরিচালক কৃষিবিদ মো: কামরুজ্জামান।

আলোচনাসভায় বক্তারা বলেন, এ এম এম সালেহ ছিলেন একজন নিবেদিতপ্রাণ কৃষিবিদ। তিনি কৃষি পেশাকে সার্বজনীন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এছাড়াও কৃষিশিক্ষা প্রসারে তিনি অগ্রণী ভূমিকা পালন করেন। তাঁর অকাল মৃত্যুতে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ হারিয়েছে একজন সুযোগ্য সভাপতিকে আর সমগ্র কৃষিবিদ সমাজ হারিয়েছে একজন প্রিয় অভিভাবককে। তাঁর মৃত্যুতে কৃষি সেক্টরে যে ক্ষতি সাধিত হয়েছে তা পূরণ হবার নয়।

সিলেট বিভাগীয় কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদীয় ডিন, সিনিয়র অধ্যাপকবৃন্দ, সিনিয়র কৃষিবিদবৃন্দ, সিলেট অঞ্চলে কৃষি সম্পর্কিত বিভিন্ন দপ্তরে কার্যরত কৃষিবিদবৃন্দ অংশগ্রহণ করেন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ