ভুটানকে হারিয়ে সাফের সেমিতে বাংলাদেশ

প্রকাশিত: ১৪ মার্চ, ২০১৯ ০৫:৩৯:৫৮

ভুটানকে হারিয়ে সাফের সেমিতে বাংলাদেশ

 

মঞ্চ প্রস্তুতই ছিল। তাতে কেবল তুলির আঁচড় দিলেন সাবিনা খাতুন ও মিশরাত জাহান মৌসুমী। অধিনায়ক ও সহ-অধিনায়কের দুই গোলে ভুটানকে ২-০ ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ নারী ফুটবল দল।

বাংলাদেশের পাশাপাশি সেমিতে উঠে গেছে নেপালও।  এই দুই দলের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো ভুটান। গ্রুপ ‘এ’ থেকে সেরা হওয়ার লড়াইয়ে শনিবার মুখোমুখি হবে বাংলাদেশ-নেপাল। দুই দলের জন্য গ্রুপ সেরা হওয়া জরুরী। তাতে সেমিতে এড়ানো যাবে শক্তিশালী ভারতকে।

নেপালের রঙ্গশালা স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রথমার্ধে বলের পরিষ্কার নিয়ন্ত্রণ ধরে রাখা সত্ত্বেও কাঙ্ক্ষিত গোলের সুযোগ একবারও বের করতে পারেনি বাংলাদেশ। ভুটান রক্ষণে সেই অর্থে তেমন ভয়ও ছড়াতে পারেননি সাবিনা-মারিয়ারা। ৪২ মিনিটে যাও একবার বল জালে জড়িয়েছিল বাংলাদেশ, অফসাইডের কারণে তা বাতিল করে দেন রেফারি।

বিরতির পরপরই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বাংলাদেশ। মনিকা চাকমার কর্নার কিক থেকে ভুটান ডি-বক্সে সৃষ্ট জটলার সুযোগ নিয়ে ৪৮ মিনিটে আলতো টোকায় বল জালে জড়িয়ে দেন লাল-সবুজদের সহ-অধিনায়ক মৌসুমী।৮২ মিনিটে গোল বাড়ানোর আরেকটি দারুণ সুযোগ হাজির হয়েছিল বাংলাদেশের সামনে। বদলি হিসেবে নামা তহুরা খাতুনের জোরাল গতির শট ভুটান গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকিয়ে দিলে সেসময় ব্যবধানটা আর বাড়েনি।

তবে ৮৬ মিনিটে বাংলাদেশের দ্বিতীয় গোল আর ঠেকাতে পারেননি ভুটান গোলরক্ষক। ডানপ্রান্ত দিয়ে দারুণ গতিতে ছুটে গিয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল জালে জড়িয়ে দেন লাল-সবুজ অধিনায়ক সাবিনা খাতুন।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ