স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি, শাশুড়ি খালাস

প্রকাশিত: ১৩ মার্চ, ২০১৯ ০৪:০৬:২৫

পারিবারিক কলহের জেরে নেত্রকোনার পূর্বধলায় স্ত্রী হত্যার দায়ে স্বামী পলাতক ফারুক মিয়াকে ফাঁসির আদেশ দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত।

অপর আসামি শাশুড়ি মাজেদা ওরফে ঠান্ডি বেগমকে খালাস প্রদাণ করা হয়।বুধবার জনাকীর্ণ আদালতে আসামির অনুপস্তিতিতে এ রায় দেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা।

দন্ডপ্রাপ্ত ফারুক পূর্বধলা উপজেলার আগিয়া ইউনিয়নের দক্ষিণ কালডোয়ার গ্রামের মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।মামলার বিবরণে জানা যায়, পারিবারিক কলহের জেরে বিয়ের কয়েক মাসের মধ্যেই গত ২০০৯ সনের ১ সেপ্টেম্বর ভোর রাতে ফারুক মিয়া শ্বাসরোধ করে তার স্ত্রী লাভলী আক্তারকে হত্যা করেন।

রাতেই মরদেহ ঘরের আড়ায় ঝুলিয়ে আত্মহত্যা বলে চালানোর চেস্টা করেন।পরের দিন সকালে লাভলীর বাবা জয়নাল আবেদীন খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় ফারুক ও তার মাসহ মোট ৫ জনকে আসামি করে লাভলীর বাবা বাদী হয়ে ২ সেপ্টেম্বর পূর্বধলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ফারুক মিয়া ও তার মাকে আসামি করে ২০১২ সনের ৩১ জুলাই আদালতে চূড়ান্ত চার্জশীট দাখিল করে।মোট ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে ফারুক মিয়ার অনুপস্থিতিতে আদালত এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ইফতিখার উদ্দিন আহমেদ মাসুদ এবং আসামী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট নুরুল কবীর রুবেল ও এডভোকেট আওয়াল সেলিম।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন