ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১৩ মার্চ, ২০১৯ ০৩:৪৯:২৭

ছাত্রলীগ নেতা হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

রাজশাহীতে ছাত্রলীগ নেতা রবিউল ইসলাম রবি হত্যা মামলায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় চার্জশিটভুক্ত সাত জনকে বেকসুর খালাস দেন আদালত।বুধবার (১৩ মার্চ) দুপুর পৌনে ১টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সেতু ইসলাম, বাবলা ও সোহাগ। এর মধ্যে সেতু ইসলাম পলাতক রয়েছেন। বাকি দুজন রায় ঘোষণাকালে আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু  এসব তথ্য নিশ্চিত করেছেন।এদিকে, বাদী পক্ষের দাবি- প্রধান তিন আসামিসহ ১২ জনের নামে মামলা করা হলেও তিন জনের সাজা দেওয়া হয়েছে।

তারা রায়ে বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।নিহত রবিউল ইসলাম নগরীর মেহেরচন্ডি পূর্ব পাড়ার নসু মিয়ার ছেলে ও রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালে ১৪ এপ্রিল পহেলা বৈশাখের অনুষ্ঠান চলাকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা প্রাঙ্গণে ছাত্রলীগ কর্মী রবিউলের ওপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা।

এতে ঘটনাস্থলে ছাত্রলীগ নেতা রবিউলের মৃত্যু হয়। পরদিন ১৫ এপ্রিল রবিউলের বড় ভাই শফিউল ইসলাম নগরীর বোয়ালিয়া মডেল থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।মামলার তদন্তের দায়িত্ব পান পুলিশের উপ-পরিদর্শক হাফিজ উদ্দিন।

পরে দায়িত্ব হস্তান্তর করা হয় ওমর শরীফকে। তিনি এক বছরের মাথায় ২০১৪ সালের ৫ মে আদালতে চার্জশিট দাখিল করেন।তাতে বাদী পক্ষ নারাজি দিয়ে ফের তদন্তের আবেদন করে।

২০১৫ সালের ২৪ এপ্রিল মামলাটি মহানগর গোয়েন্দা পুলিশে স্থানান্তর করা হয়।পরে নিত্যপদ দাস, আশিকুজ্জামান ও রেজাউস সাদিক মামলাটি তদন্ত করেন।

সর্বশেষ মামলার তদন্তে দায়িত্ব পান রাশেদুল ইসলাম। তিনি ১০ জনকে আসামি করে আদালতে চার্জশিট দেন।

প্রজন্মনিউজ২৪/মামুন

এ সম্পর্কিত খবর

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ঈদের আমেজ কাটেনি বাজারে, ফাঁকা ঢাকাতেও দাপট গরু-খাসির

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ