কাশ্মীরে ভারতীয় ‘নৃশংসতা

প্রকাশিত: ১২ মার্চ, ২০১৯ ০৪:০২:১০

জম্মু ও কাশ্মীরে ভারতীয় বাহিনীর ‘নৃশংসতা’, সীমান্তের নিয়ন্ত্রণরেখা লঙ্ঘনসহ দেশটির বিরুদ্ধে ওইআইসিতে বিভিন্ন অভিযোগ করার কথা জানিয়েছে পাকিস্তান।

ওআইসির সদস্য দেশগুলোর ১৪তম সংসদীয় ইউনিয়নের পূর্ণাঙ্গ অধিবেশনে (পিইউআইসি) ইসলামাবাদ এই অভিযোগ করবে বলে খবর দিয়েছে দেশটির ডন পত্রিকা। মরক্কোর রাবাতে ১০ মার্চ থেকে এই অধিবেশন শুরু হয়েছে। চলবে ১৪ মার্চ পর্যন্ত।

কাশ্মীর কমিটির সভাপতি সৈয়দ ফকর ইমামের নেতৃত্বাধীন জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার সংসদীয় প্রতিনিধিদলের মনোনয়ন পেয়েছেন।এক সংবাদবিজ্ঞপ্তিতে তিনি জানিয়েছেন, মরক্কোর ওই অধিবেশনে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ তারা করবেন।

আসাদ কায়সার বলেন, ‘প্রতিনিধিদল ৫৪ সদস্যের পিইউআইসি ফোরামে অব্যাহতভাবে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের সার্বভৌমত্ব ও ভূখণ্ডের অখণ্ডতা লঙ্ঘনের বিষয়টি তুলে ধরবে।’ কাশ্মীর ইস্যুতে ভারতের আচরণে পুরো এই অঞ্চল যুদ্ধ এবং ধ্বংসের ঝুঁকিতে রয়েছে বলেও মত দেন তিনি।

অধিবেশনে কাশ্মীর ইস্যুতে এই অঞ্চলের স্থিতিশীলতা রক্ষায় পাকিস্তানের গৃহীত পদক্ষেপও তুলে ধরার কথা জানানো হয়েছে। স্পিকার আসাদ কায়সার আরও জানান, ভারত শাসিত জম্মু ও কাশ্মীরের বর্তমান পরিস্থিতি এবং মুসলিম নারী ও শিশুদের নিরাপত্তায় পৃথক রেজ্যুলেশন করার প্রস্তাব তারা দিবেন।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জইশ-ই মোহাম্মদের আত্মঘাতী হামলায় ৪২ সিআরপিএফ জওয়ান নিহতের ঘটনায় ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

তোমধ্যে ভারত পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের দাবি করেছে। পাল্টা হিসেবে পাকিস্তান ভারতের যুদ্ধবিমান ভূপাতিত ও পাইলটকে আটক করে। যদিও পরে তাকে ছেড়ে দেয়।

 

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন