ইয়েমেনে সৌদি হামলায় ৩০ বেসামরিক নিহত

প্রকাশিত: ১২ মার্চ, ২০১৯ ০৩:৪৯:৪৩

ইয়েমেনের হাজ্জাহ প্রদেশের কুশার এলাকায় সৌদি হামলায় ৩০ বেসামরিক নিহত হয়েছে বলে দাবি করেছে ইরানি সংবাদ মাধ্যম পার্সটুডে।

ইয়েমেনের উত্তরাঞ্চলীয় এক গ্রামে সৌদি বিমান হামলায় কমপক্ষে ২০ বেসামরিক প্রাণ হারিয়েছে। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।আর এ হামলার কথা স্বীকার করে সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ বলছে, আল জাউফ প্রদেশে সোমবারের ওই হামলায় ইরান সমর্থিত ১৩ হুতি বিদ্রোহী নিহত হয়েছে।

সোমবারের ওই সৌদি হামলার তীব্র নিন্দা করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। এক বিবৃতিতে ইরান সমর্থিত গোষ্ঠীটি বলেছে, আন্তর্জাতিক সংস্থাগুলোর নীরবতা কার্যত ইয়েমেনকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে।হিজবুল্লাহর বিবৃতিতে আরও বলা হয়েছে, সৌদি জোট ইয়েমেনের জনগণের ওপর বর্বর হামলা অব্যাহত রেখেছে।

কিন্তু এরপরও আন্তর্জাতিক সংগঠনগুলোর পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া ও প্রতিবাদ জানানো হচ্ছে না। ইয়েমেনে সৌদি বর্বরতা বন্ধে অবিলম্বে আন্তর্জাতিক সমাজের পদক্ষেপ দাবি করেছে হিজবুল্লাহ।

২০১৫ সাল থেকে দরিদ্র দেশ ইয়েমেনের ওপর আগ্রাসন চালিয়ে আসছে সৌদি আরব। আর এতে সমর্থন ও সহযোগিতা দিচ্ছে আমেরিকা ও ব্রিটেনসহ পাশ্চাত্য এবং আঞ্চলিক কয়েকটি দেশ।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ