চোটের কারনে পিছিয়ে গেল স্মিথ-ওয়ার্নারের প্রত্যাবর্তন

প্রকাশিত: ০৯ মার্চ, ২০১৯ ১২:২৩:১১ || পরিবর্তিত: ০৯ মার্চ, ২০১৯ ১২:২৩:১১

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে ভাবা হয়েছিল স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে। কিন্তু জাতীয় দলের হয়ে এই দুই তারকার ফেরাটা হচ্ছে আরও বিলম্বিত। পাকিস্তানের বিপক্ষে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে রাখা হয়নি নিষেধাজ্ঞা প্রাপ্ত দুই ক্রিকেটারকে। দুই তারকার বল টেম্পারিংয়ে পাওয়া নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা মার্চের ২৮ তারিখ। আর এই সিরিজ শুরু হবে ২২ তারিখ। কিন্তু চোট পেয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে ছিটকে যাওয়া দুই তারকার ফেরার কথা ছিলো এই সিরিজে। পুরোপুরি সেরে না ওঠায় তারা বর্তমানে আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মাঝে। এই কারণে তাদের জাতীয় দলে রাখেনি অস্ট্রেলিয়ার নির্বাচকরা। প্রধান নির্বাচক ট্রেভর হনস জানালেন, ওদের নিষেধাজ্ঞা শেষ হবে ২৮ মার্চ। আর এই সময়ে ওরা পুনর্বাসন নিয়ে কাজ করছে।

কব্জির সার্জারির কারণে ওদের ফেরাটা তাই বিলম্বই হচ্ছে। সর্বসম্মতি ক্রমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ(আইপিএল)ওদের ফেরার মঞ্চ হতে যাচ্ছে। এমন শক্তিশালী টুর্নামেন্ট যেখানে বিশ্বের সেরা খেলোয়াড়রা খেলে থাকে।অবশ্য সামনে বিশ্বকাপ ও অ্যাশেজ থাকায় তাদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখার কথা জানিয়েছেন নির্বাচকরা। কারণ এর আগে এই টুর্নামেন্টই হচ্ছে তাদের প্রস্তুতির মঞ্চ। সেই প্রসঙ্গ তুলে হনস আরও জানান, ওয়ার্নার খেলবে সানরাইজার্সের হয়ে আর স্মিথ রাজস্থান রয়্যালসে। ক্রিকেট অস্ট্রেলিয়া স্মিথ ও ওয়ার্নারের উন্নত পর্যবেক্ষণে রাখবে। কারণ সামনেই আইসিসি বিশ্বকাপ ও অ্যাশেজ সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া সিরিজে খেলতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তাদের জন্য ধাক্কার খবর হচ্ছে- ইনজুরিতে এই দলে নেই মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড:

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, ঝাই রিচার্ডসন, উসমান খাজা, মার্কাস স্টোয়িনিস, কেন রিচার্ডসন, শন মার্শ, অ্যালেক্স ক্যারেই, জেসন বেহরেনডর্ফ, পিটার হ্যান্ডসকম্ব, প্যাট কামিন্স, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কোল্টার নাইল ও অ্যাডাম জাম্পা।  

 

প্রজন্মনিউজ২৪/তারেক আজিজ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন