বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট কাল শুরু

প্রকাশিত: ০৭ মার্চ, ২০১৯ ১০:৩৮:৫৪

অনেক প্রতিকূলতা মাথায় নিয়ে নিউজিল্যান্ডে খেলতে হচ্ছে বাংলাদেশকে। এখানকার বাউন্সি উইকেট ও বলের মুভমেন্টের সাথে অভ্যস্থ না বাংলাদেশের ব্যাটসম্যানরা। সেই সাথে এখানে সফরকারীদের রেকর্ড যাচ্ছেতাই। যোগ হয়েছে একটার পর একটা ইনজুরি ঝড়— নেই সাকিব আল হাসান, তাসকিন আহমেদ এবং খেলতে পারছেন না মুশফিকুর রহিম।

 আর এর সঙ্গে ওয়েলিংটনে যোগ হবে ভয়াবহ বাতাস। আর এতো প্রতিকূলতা নিয়েই আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৪টা থেকে শুরু হবে নিউজিল্যান্ডের সাথে মাহমুদউল্লাহ রিয়াদের দলের দ্বিতীয় টেস্ট। প্রথম টেস্টে, হ্যামিলটনে প্রথম ইনিংসেই ধসে পড়েছিলো বাংলাদেশ।

 পরে দ্বিতীয় ইনিংসে রিয়াদ ও সৌম্যর সেঞ্চুরিতে একটু প্রতিরোধ গড়লেও বাংলাদেশ হারে ইনিংস ও ৫২ রানের বিরাট ব্যবধানে। সেই ব্যবধানটা ঘুচিয়ে সম্মানজনক একটা ফলাফলের জন্য লড়বে বাংলাদেশ দল। যদিও এই লড়াইয়ে ওয়েলিংটনে বাংলাদেশের বড় শত্রু হবে বাতাস।

 সেই ব্যাপারটা খুব ভালো সামলাতে হবে বোলারদের। হ্যামিলটনে বাংলাদেশের পেস বোলিং ছিলো খুবই অনভিজ্ঞ। সেই জায়গায় কিছুটা অভিজ্ঞতা ফিরছে এই টেস্টে। কারণ প্রথম টেস্টে বিশ্রামে থাকা মুস্তাফিজুর রহমান খেলবেন এই টেস্ট। এই টেস্টে খেলার সম্ভাবনা ছিলো দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমেরও;

 কিন্তু গতকাল কোচ স্টিভ রোডস পরিষ্কার করে দিয়েছেন, এখনো ব্যাটিং অনুশীলন করতে গেলে ব্যথা টের পাচ্ছেন মুশফিক। ফলে তার এই টেস্ট খেলার সম্ভাবনা শূন্যের কাছাকাছি।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ