বিশ্বকাপের পর ওডিআই থেকে বিদায় নিবেন তাহির

প্রকাশিত: ০৫ মার্চ, ২০১৯ ০৬:৪১:৩৭

বিশ্বকাপের পর ওডিআই থেকে বিদায় নিবেন তাহির

আগামী মে-জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ শেষে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন দক্ষিণ আফ্রিকার বর্ষীয়ান স্পিনার ইমরান তাহির। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেও এ মাসের শেষ দিকে ৪০ বছরে পা রাখতে যাওয়া এ তারকা স্পিনার অন্তত ২০২০ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে সংক্ষিপ্ত ভার্সন চালিয়ে যেতে চান বলে ধারণা করা হচ্ছে।

দক্ষিণ আফ্রিকার হয়ে এ পর্যন্ত ৯৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ১৫৬ উইকেট শিকার করেছেন তাহির। ২০১১-২০১৫ সালের মধ্যে ২০ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ৫৭ উইকেট শিকার করা এ স্পিনারের ঝুলিতে রয়েছে ৩৭ টি-২০ ম্যাচে ৬২ শিকারও। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানে জন্মগ্রহণকারী তাহিরের সেরা বোলিং ফিগার ৪৫ রানে ৭ উইকেট, ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ার্নার পার্কে। গত সপ্তাহে কেন্দ্রীয় চুক্তি থেকে তাহিরের নাম বাদ দেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএস)। এরপরই নিজের ভবিষ্যত বিষয়ে সিদ্ধান্ত নেন তাহির।

পিএসএলের পাকিস্তান পর্ব মিস করছেন ডি ভিলিয়ার্স পিঠে ইনজুরির কারণে পাকিস্তান সুপার লীগের (পিএসএল) পাকিস্তান পর্ব খেলতে পারছেন না লাহোর কালান্দার্সের দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। ইনজুরির কারণে ইতোমধ্যেই তার দেশে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে কালান্দার্স। ইএসপিএন ক্রিকইনফো প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে পাঁচ ও লাহোরে দু’টিসহ সাত ম্যাচের জন্য কালান্দার্সের সঙ্গে চুক্তি করেন ডি ভিলিয়ার্স।

আগামীকাল ৫ মার্চ শেষ হচ্ছে টুর্নামেন্টের সংযুক্ত আরব আমিরাত পর্ব। এরপর গ্রুপ পর্বের চারটি, কোয়ালিফাইয়ার এবং ফাইনাল অনুষ্ঠিত হবে পাকিস্তানের মাটিতে। ৯ মার্চ থেকে আসরের ‘পাকিস্তান পর্ব’ শুরু হবে করাচিতে। ডি ভিলিয়ার্স এক বিবৃতিতে বলেন, ‘ক্রিকেট পাগল পাকিস্তান ভক্তদের সামনে খেলতে না পেরে আমি খুবই হতাশ। আমি ডাক্তার দেখিয়েছি এবং তিনি আমাকে দুই সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকতে বলেছেন এবং দুর্ভাগ্যক্রমে করাচিতে খেলতে পারছি না।’

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন