দাজ্জাল হত্যা হবে বাবে লুদে

প্রকাশিত: ০৩ মার্চ, ২০১৯ ০৫:৩৬:০৫

আব্দুল কাইয়ুম : আমরা সবাই বিশ্বাস করি দাজ্জাল একদিন এই পৃথিবীতে আগমন করবে। আর মুসলিম জাতির মাঝে সে ফেতনা ছড়িয়ে দিবে। যারা তার অনুসারি হবে তারা হবে জাহান্নামী আর যারা তার অনুসারি হবে না তারা হবে চিরস্থাযী জান্নাতবাসী। দাজ্জালের ফেতনা থেকে আল্লাহর রাসূল (স:) সর্বদা আল্লার নিকট পানাহ চাইতেন। কারন সে সময়ে মানুষ এতটাই গোমরাহির মাঝে নিমজ্জিত থাকবে ভাল কাজ গুলোও সেদিন তাদের কাছে ভাল লাগবে না।

ইসলাম ও খ্রিস্টান, উভয় ধর্মেই কেয়ামতের আগে দাজ্জালের আবির্ভাবের কথা সুস্পষ্ট উল্লেখিত রয়েছে। পৃথিবীর সমাপ্তিলগ্নে এসে দাজ্জাল নিজেকে খোদা বলে দাবী করবে। পৃথিবীতে নানা অরাজকতা সৃষ্টি করবে, বিপর্যয় ছড়িয়ে দিবে। অবশেষে হযরত ঈসা (আ.) এসে দাজ্জালকে হত্যা করবেন এবং পৃথিবীবাসীকে ফিতনামুক্ত করবেন। তার আগে ঘটে যাবে কিছু ঘটনা যেমন ইমাম মাহাদির আগমন এগুলোর মধ্যে অন্যতম।

রাসূল (সা.) এর বিভিন্ন হাদীসে হযরত ঈসা (আ.) দাজ্জালকে কোথায় হত্যা করবেন, তার বর্ণনা পাওয়া যায়। হযরত মুজাম্মা ইবনে জারিয়া আনসারি (রা.)বর্ণনা করেন, আমি আল্লাহর রাসুল (সা.) কে বলতে শুনেছি ঈসা ইবনে মারিয়াম দাজ্জালকে বাবে লুদে হত্যা করবেন।” (মুসনাদে আহমাদ, খণ্ড ৩, পৃষ্ঠা ৪২০; সুনানে তিরমিজি, হাদিস নং ২২৪৪)। এছাড়া আরও বিভিন্ন হাদীসের বর্ণনায় বাবে লুদ বা লুদের ফটক কথাটি এসেছে। লুদ বর্তমান ইসরাইল অধিকৃত ঐতিহাসিক ফিলিস্তিন ভূখন্ডের একটি ছোট শহর, যা তেলআবিব থেকে ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। ইসরাইলের প্রধানতম বিমানবন্দর বেন গুরিয়ান বিমানবন্দর এ শহরটির নিকটেই অবস্থিত।’

প্রজন্মনিউজ২৪

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ