রাষ্ট্রীয় শোক আজ

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:৫৮:৪৭

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকান্ডে নিহতদের আত্মার শান্তি কামনা ও তাদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশের জন্য আজ সোমবার ২৫ ফেব্রুয়ারি এক দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে সরকার। এ উপলক্ষে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনগুলোতে এবং বিদেশে বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

গতকাল রাতে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জনের প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছে জাতীয় সংসদ। গতকাল বিকেলে সংসদ অধিবেশনের শুরুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোকপ্রস্তাব উত্থাপন করলে তা সর্বসম্মতভাবে পাস হয়। স্পিকার বলেন, চকবাজারের ভয়াল অগ্নিকাণ্ডের ঘটনায় ৬৭ জনের মর্মান্তিক মৃত্যু ঘটেছে।

বহুলোক অগ্নিদগ্ধ ও আহত হয়েছেন। ওই ঘটনায় মহান জাতীয় সংসদ গভীর শোক ও দুঃখপ্রকাশ করছে। নিহতদের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে। সেই সঙ্গে অগ্নিকাণ্ডে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছে সংসদ। গত বুধবার রাতে রাজধানীর চকবাজারে চুড়িহাট্টার ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬৭ জন নিহত হন।

এ ঘটনায় অগ্নিদগ্ধসহ প্রায় অর্ধশত আহত হন। তাদের মধ্যে ৯ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেওয়া হচ্ছে। রবিবার দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের দেখতে যান স্পিকার।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ