আইসক্রিম তৈরিতে ঘনচিনি, রং!

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:৩৯:২৮

আইসক্রিম তৈরিতে ঘনচিনি, রং!

মানবদেহের জন্য ক্ষতিকর ঘনচিনি, রং, স্যাকারিন, আরারুট দিয়ে তৈরি ২০ হাজার আইসক্রিম ধ্বংস করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে হাটহাজারী কাঁচাবাজার এলাকায় দু’টি আইসক্রিম কারখানায় অভিযান চালিয়ে এসব আইসক্রিম ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন জানান, আইসক্রিমে মানবদেহের জন্য ক্ষতিকর ঘনচিনি ব্যবহার করা হচ্ছে এমন অভিযোগের ভিত্তিতে হাটহাজারী কাঁচাবাজার এলাকায় ফয়জিয়া-১ এবং ফয়জিয়া-২ নামে দু’টি আইসক্রিম কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সেখানে ঘনচিনি, রং, স্যাকারিন, অ্যারারুট মিশিয়ে আইসক্রিম তৈরির সত্যতা পাওয়া যায়।

তিনি বলেন, আইসক্রিমগুলো বিভিন্ন স্থানে শিশুদের কাছে বিক্রি করা হয়। রং, স্যাকারিন, অ্যারারুট, ঘনচিনি দিয়ে তৈরি এসব আইসক্রিম মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। চিনির খরচ বাঁচাতে ঘনচিনি ব্যবহার করেন অসাধু ব্যবসায়ীরা।

মো. রুহুল আমিন বলেন, আইসক্রিম তৈরিতে মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান ব্যবহার করায় দুই কারখানা মালিককে ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ঘনচিনি, রং, স্যাকারিন, আরারুট দিয়ে তৈরি ২০ হাজার আইসক্রিম ধ্বংস করা হয়েছে।

প্রজন্মিনিউজ২৪/দেলাওয়ার হোসাইন।

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ