সুন্দরবনে কোস্টগার্ড ও বনদস্যুর মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ১

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:২৮:২৫

সুন্দরবনে কোস্টগার্ড ও বনদস্যুর মধ্যে বন্দুকযুদ্ধে নিহত ১

কোস্টগার্ডের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সুন্দরবনের সোনাইমুখী খাল এলাকায় এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তি বনদস্যু ছিলেন বলে কোস্টগার্ডের দাবি।

গতকাল রোববার দিবাগত রাত দুইটার দিকে খুলনার দাকোপ উপজেলার অন্তর্গত সুন্দরবনের অংশে এই ‘বন্দুকযুদ্ধের’ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম-পরিচয় এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ ও কোস্টগার্ড। তাঁর বয়স আনুমানিক ৩২ বছর। কোস্টগার্ডের দাবি, নিহত ব্যক্তি সুন্দরবনের বনদস্যু আছাবুর বাহিনীর সদস্য ছিলেন।

কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, সুন্দরবনের সোনাইমুখী খাল এলাকায় বনদস্যু আছাবুর বাহিনী অবস্থান নিয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে খবর পাওয়া যায়। এই তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযানে যায় কোস্টগার্ড। কোস্টগার্ড সোনাইমুখী খালে ঢোকা মাত্রই বনদস্যুরা গুলি ছুড়তে শুরু করে। আত্মরক্ষার্থে কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে বনদস্যুরা পিছু হটে গভীর বনে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে অজ্ঞাত এক বনদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাঁকে উদ্ধার করে দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরীক্ষা শেষে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। পরে লাশটি দাকোপ থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড ঘটনাস্থল থেকে চারটি একনলা দেশীয় বন্দুক ও একটি গুলি উদ্ধার করেছে। দাকোপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোকাররম হোসেন বলেন, এই ঘটনায় মামলা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় এখনো জানা যায়নি। লাশ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ