সমালোচনায় নিজেকে আড়ালে থাকার মত মেয়ে আমি নই

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:৪৪:৩৭

সমালোচনায় নিজেকে আড়ালে থাকার মত মেয়ে আমি নই

গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে মডেল-অভিনেত্রী আশনা হাবীব ভাবনার দ্বিতীয় উপন্যাস ‘তারা’। একটি মেয়ের গল্প নিয়ে উপন্যাসটি লিখেছেন এই অভিনেত্রী। বইটি প্রকাশ করেছে ‘তাম্রলিপি’। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বইয়ের প্রচ্ছদের ছবি প্রকাশ করেন ভাবনা। সহশিল্পী ও ভক্তদের কাছ থেকে শুভেচ্ছাও পাচ্ছেন তিনি। ভাবনা বলেন, আমার দ্বিতীয় উপন্যাস এটি। একটি মেয়ের জীবনের গল্প এখানে পাওয়া যাবে। মেয়েটির নাম তারা।

আমি বিশ্বাস করি, আমাদের সমাজে তারার মতো অনেক মেয়ে আছে। অভিনেত্রী ভাবনার লেখালেখির অভ্যাস ছোটবেলা থেকেই। গেল গ্রন্থমেলায় প্রকাশ হয়েছে তার প্রথম উপন্যাস ‘গুলনেহার’। পাঠক মহলে এটি বেশ সমাদৃত হয়। পরবর্তিতে এটি দিয়ে ভাবনা তৈরি করেন টেলিছবি। সেটিও দর্শকের কাছে দারুণ প্রশংসিত হয়। এদিকে এবারের ভালোবাসা দিবসের প্রথম প্রহরে প্রেম নিয়ে মুখ খুলেছেন জনপ্রিয় এ পর্দাকন্যা।  দীর্ঘদিন ধরে শোবিজে গুঞ্জন রয়েছে নির্মাতা অনিমেষ আইচ ও ভাবনা প্রেম করছেন। কিন্তু তাদের দুজনের কেউ প্রকাশ্যে এটি স্বীকার করেননি।

অবশেষে দুজনেই একবাক্যে  স্বীকার করলেন, তারা এখন এক অন্যের ভালোবাসার মানুষ। একসঙ্গে দুজন পাড়ি দিতে চান বহু দূরের পথ। একসঙ্গে কাটিয়ে দিতে চান জীবনের পরবর্তী সময়। ভাবনা বলেন, আমরা একে অন্যকে ভালোবাসি। ওর সবচেয়ে বড় যে গুণটা আমাকে মুগ্ধ করেছে, সেটা হচ্ছে অনেক বিশাল মনের মানুষ ও। আমার সঙ্গে অসম্ভব আন্তরিক।

সবকিছু এত সুন্দরভাবে আগলে রাখে, যেমনটা আমি চাই। চাপা স্বভাবের এই মানুষটি মুখ ফুটে কিছু বলে না, তবে তার কাজকর্ম দিয়ে সে বুঝিয়ে দেয়, আমার প্রতি তার ভালোবাসার ব্যাপকতা কত বেশি। ভাবনা বরাবরই অন্যদের থেকে ব্যতিক্রম। ফ্যাশন থেকে শুরু করে সব কিছুতে তিনি অনেক আধুনিক। নিজের সম্পর্কে কি ভাবেন এই গ্ল্যামারগার্ল? এই প্রশ্নের উত্তরে তার ভাষ্য, আমি ক্যারিয়ারের শুরু থেকে নিজস্ব স্টাইলে চলতে পছন্দ করি। অনেক আমার পোশাক নিয়ে সমালোচনা করেন। সম্প্রতি দেশের বাইরে গিয়েছি।

সেখানকার কিছু ছবি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে পোস্ট করেছি। সেগুলো নিয়েও অনেকে সমালোচনা করেছেন। সমালোচনায় নিজেকে গুটিয়ে নেয়ার মতো মেয়ে আমি নই। আমি আমার মতোই চলবো। এদিকে এই অভিনেত্রীর হাতে এখন তিনটি ধারাবাহিক নাটক রয়েছে। এরমধ্যে দুটি ধারাবাহিকই বাংলাভিশনে প্রচার হচ্ছে। ধারাবাহিক দুটি হলো এস এ হক অলিকের ‘জায়গীর মাষ্টার’ ও রোকেয়া প্রাচির ‘সোনালী দিন’।

এছাড়া খুব শিগগির নাগরিক টিভিতে প্রচারে আসবে তার অভিনীত ‘জোসনাময়ী’ শিরোনামের একটি ধারাবাহিক। এটি পরিচালনায় আছেন অনিমেষ আইচ। এটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন ভাবনা। এতে তার বিপরীতে দেখা যাবে জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। টিভি নাটকের অনেক অভিনেত্রী এই সময়ে চলচ্চিত্রে কাজ করছেন। অনেকে আবার চলচ্চিত্রে নিয়মিত হওয়ার জন্যও বেশ দৌড়ঝাপ করছেন।

কিন্তু ভাবনাকে একটি ছবির পর এখনো নতুন চলচ্চিত্রে না দেখা যাবার কারণ কি? এ প্রশ্নের উত্তরে ভাবনা বলেন, আমি চাইলেই চলচ্চিত্রে অভিনয় করতে পারি। কিন্তু করছিনা। না করার কয়েকটি কারণ রয়েছে। আমি ‘ভয়ংকর সুন্দর’ ছবিটি করার আগেও অনেক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলো করা হয়নি। এখনো আমি ছবির প্রস্তাব পাই। তবে আমি যে ধরনের গল্প ও চরিত্র খুঁজছি তেমন পাচ্ছিনা। আমি এমন একটা চরিত্রে অভিনয় করতে চাই যেটি দর্শক সব সময় মনে রাখবে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ধুনটে বাড়ী থেকে উচ্ছেদ করে জমি দখলের চেষ্টা

চোরের হামলায় স্বামী- স্ত্রী আহত, মামলা হলেও গ্রেফতার হয়নি আসামী!

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ