নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে আতিকুল ইসলাম

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী, ২০১৯ ১২:২২:২১

নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে আতিকুল ইসলাম

‘সবাই মিলে সবার ঢাকা, সুস্থ সবল আধুনিক ঢাকা’ স্লোগান নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

মঙ্গলবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে আয়োজিত এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

আতিকুল ইসলাম বলেন, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগরপরিবহণ ব্যবস্থার জন্য একটি ডিজিটাল-সমন্বিত ই-টিকিটিং সেবা চালু করা হবে। নাগরিক সমস্যা সমাধানে পাশাপাশি ডিজিটাল আরো নানা পদক্ষেপ থাকবে।

নাগরিক ও প্রশাসন একতাবদ্ধ হয়ে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার আহ্বান জানান মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। তিনি বলেন, নগরবাসীদের সঙ্গে মিলে নাগরিক সমস্যাগুলো একসঙ্গে গুরুত্ব দিয়ে সমাধানের বিষয়টি জোরদার করতে চাই। ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনারও। আমাদের সামান্য সচেতনতা এবং একটু সহযোগিতা এই নগরীর প্রাপ্য। আমি বিশ্বাস করি আমরা সবাই যে যার জায়গা থেকে আমাদের ন্যূনতম করণীয়টা যদি করে যাই তাহলে আমরা পাব সত্যিকার অর্থে আমাদের অতিকাঙ্ক্ষিত আধুনিক, গতিময় এবং প্রগতিশীল নগরী।

আতিকুল ইসলাম ঘোষিত ইশতেহারে বিষয়সূচির মধ্যে পূর্ববর্তী প্রশাসনের সময়কালে শুরু করা প্রকল্পের পরিপূর্ণতা যেমন গুরুত্ব পেয়েছে তেমনি প্রাধান্য পেয়েছে ঢাকাবাসীর জন্য ঢাকা শহরকে বসবাসের উপযোগী করে গড়ে তোলার বিশদ নতুন পরিকল্পনা। এসব পরিকল্পনার মধ্যে রয়েছে মশানিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত আরো মাঠ তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ভূ-গর্ভস্থ কমপ্লেক্স নির্মাণ প্রভৃতি।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ