প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারল টাইগাররা

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:১৫:৩৩

প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারল টাইগাররা

নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২ উইকেটে হেরেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে আশা জাগিয়েও জয় পেল না টাইগাররা। দলের কয়েকজন ছাড়া অন্যরা ব্যর্থ হলেও এ ম্যাচে ছিলেন না মাশরাফি, সাকিব, তামিমরা।

লিনক্লোনে স্বাগতিকদের তৃতীয় সারির দল নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নামে মিরাজের নেতৃত্বে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা টাইগাররা মুশফিক, মাহমুদউল্লাহ ও সাব্বিরের ব্যাটে ভর করে ২৪৭ রান সংগ্রহ করেছে।

ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি সফরকারী বাংলাদেশ। দলীয় ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বসে। লিটন দাশ, মুমিনুল হক, সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন দুই অঙ্কের ঘরে যাওয়ার আগেই বিদায় নেন। তবে পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন দলের দুই সিনিয়র তারকা মুশফিক ও মাহমুদউল্লাহ। ১০৮ রানের জুটি গড়ে তারা বিচ্ছিন্ন হন। মুশফিক ৬১ বলে ৮টি চারের সাহায্যে ৬২ রান করেন। আর মাহমুদউল্লাহ আউট হওয়ার আগে ৮৮ বলে ১০টি চারের সাহায্যে ৭২ রানে দুর্দান্ত এক ইনিংস খেলেন। শেষ দিকে সাব্বির ৪১ বলে ৬টি চারে ৪০ রানের ইনিংস খেললে মোটামুটি সংগ্রহ পায় লাল-সবুজরা। ৪৬.১ ওভারে ২৪৭ রানের অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে ৪৮.১ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড একাদশ। সর্বোচ্চ ৯২ করে মুস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হন ওপেনার অ্যান্ড্রু ফ্লেচার। এছাড়া ৫২ রান করেন আরেক ওপেনার জিত রাভাল।

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন