বেসরকারি খাতের চ্যালেঞ্জ শক্ত হাতে মোকিবেলা করব : অর্থমন্ত্রী

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:০৯:৫০

বেসরকারি খাতের কিছু চ্যালেঞ্জ আছে সেগুলো আমরা শক্ত হাতে মোকিবেলা করতে চাই। সবার সহযোগিতায় দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এই গুরুত্বপূর্ণ খাত ধরেই সামনে এগিয়ে যেতে চাই বলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব কথা বলেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্টদের সঙ্গে রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে আয়োজিত এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসা ও শিল্প বাণিজ্যের অনুকূল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে করণীয় নির্ধারণ করতে ধারাবাহিক আলোচনার প্রথম পর্বে বসেছেন অর্থমন্ত্রী ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। আপনাদের কাউকে খালি হাতে ফিরে যেতে হবে না। আমরা সবাই সরকারের অংশ। আমরা দেশের হয়ে কাজ করব। দেশের সমসাময়িক চাহিদা মেটাতে নতুন নতুন চিন্তাধারা নিয়ে কাজ করব।

অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, দেশকে সামনে এগিয়ে নিতে বেসরকারি খাতের বিকল্প নেই। দেশের উন্নয়নে এ খাতের অবদান ৮০ থেকে ৮২ শতাংশ। বেসরকারি খাতকে উন্নয়নের বড় খাত হিসেবে উল্লেখ করে মুস্তফা কামাল বলেন, আমাদের প্রধানমন্ত্রী এই খাতের দায়িত্ব সালমান এফ রহমানের হাতে দিয়েছেন। আশা করি, ব্যবসায়ীরাও তাকে সহযোগিতা করবেন।

এ সময় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আমরা কিন্তু সবাই পার্ট অব দ্য পার্লামেন্ট (সংসদের অংশ)। আপনাদের নিয়েই আমরা এগোতে চাই। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে বেসরকারি সেক্টর খুবই গুরুত্বপূর্ণ। বেসরকারি খাতের ওপর নির্ভর করে আমরা এগোতে চাই।

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ