অধ্যক্ষসহ দোষীদের শাস্তির দাবী

ইন্দুরকানীতে কামিল পরীক্ষা কেন্দ্র পুনঃবহালের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ৩১ জানুয়ারী, ২০১৯ ০১:২৯:৩২

ইন্দুরকানীতে কামিল পরীক্ষা কেন্দ্র পুনঃবহালের দাবীতে মানববন্ধন

জেলা প্রতিনিধি :  ইন্দুরকানীতে প্রবেশপত্র ছাড়া এক ফাজিল পরীক্ষার্থীর পরীক্ষা নেয়ায় কামিল কেন্দ্র বাতিল ও ওই কেন্দ্র পুনঃবহাল এবং দোষী ব্যক্তিদের শাস্তির দাবীতে মানববন্ধন করেছে ম্যানেজিং কমিটির সদস্য ও এলাকাবাসী।

বুধবার বিকালে উপজেলার টগড়া দারুল ইসলাম কামিল মাদ্রাসা সংলগ্ন টগড়া পিরোজপুর সড়কে এ মানব বন্ধন কর্মসূচী পালন করেন। এসময় কামিল পরীক্ষা কেন্দ্র বতিলের জন্য দায়ীঅধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেনসহ দোষীদের শাস্তি দাবী করে বক্তব্য রাখেন মাওলানা শাহজাহান হাওলাদার, অভিভাবক খলিলুর রহমান হাওলাদার।

মানববন্ধন কর্মসূচীতে অংশ গ্রহন করেন স্থানীয়্ ইউপি সদস্য আঃ রাজ্জাক হাওলাদার, ম্যানেজিং কমিটির সদস্য অধ্যক্ষ শাহআলম, ছোহরাব হাওলাদার সহ অভিভাবক ও এলাকাবাসী। হঠাৎ কেন্দ্র বাতিল হওয়ায় ইন্দুরকানীর টগড়া দারুল ইসলাম কামিল মাদরাসা কেন্দ্রের ১২২ জন কামিল পরীক্ষার্থী ভান্ডারিয়া উপজেলার আল গাজ্জালী ইসলামীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দেওয়ায় অভিভাবকরা চরম ক্ষোভ প্রকাশ করেছে।

গত মঙ্গলবার থেকে সারা দেশে একযোগে কামিল ( স্নাতকোত্তর) ১ম ও ২য় বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। কেন্দ্র বাতিল হওয়ায় পরীক্ষার্থীরা যাতায়াতের জন্য ভোগান্তিতে পড়েছে। জানাযায়,২০১৭ সালের ফাজিল ২য় বর্ষের পরীক্ষায় প্রাইভেট ভর্তির অনুৃমতি না থাকা সত্ত্বেও উপজেলার টগড়া দারুল ইসলাম কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃদেলোয়ার হোসেন ইলিয়াছ নামে এক পরীক্ষার্থীকে প্রাইভেট পরীক্ষার্থী হিসাবে ফরম পূরণ করান।

কিন্তু তার প্রবেশ পত্র না আশায় কেন্দ্র ভারপ্রাপ্ত কর্মকর্তা ও অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন তার পরীক্ষা নিলেও ও এম আর ও উত্তর পত্র না পাঠিয়ে শুধু স্বাক্ষর লিপি বিশ্ববিদ্যালয় পাঠান। এ অপরাধে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের দুইকর্মকর্তার সরজমিনে অধিকতর তদন্তের পর বিশ্ববিদ্যালয়ের শৃংখলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী টগড়া দারুল ইসলাম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃদেলোয়ার হোসেন হাওলাদারকে ফাজিল(স্নাতক) পাস এবং কামিল (স্নাতকোত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব থেকে মাদ্রাসার অধ্যক্ষ মোঃ দেলেয়ার হোসেন হাওলাদার কে আজীবনের জন্য অব্যহতি দেয়া হয়।

এর সাথে জড়িত অন্য দুই প্রভাষক মোঃ ইউসুফ আলী ও সাইফুল ইসলাম এবং অফিস সহকারী মোঃ মাহবুবুল আলমকে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা থেকে আজীবনের জন্য অব্যহতি দেয়া হয়। এ ছাড়া ও টগড়া দারুল ইসলাম কামিল মাদরাসার কামিল ও ফাজিল পরীক্ষা কেন্দ্র বাতিল করা হয়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ