সিসিকের অভিযান অর্ধশতাধিক ভ্যানগাড়ি ও মালামাল জব্দ

প্রকাশিত: ২৬ জানুয়ারী, ২০১৯ ০৫:৪৪:৪৮

সিলেট প্রতিনিধি : ফুটপাত দখলমুক্ত করতে ধারাবাহিক অভিযান এমনকি আদালতের নির্দেশনা অমান্য করে ফের নগরীর ফুটপাত দখল করায় শুক্রবার দিনগত রাত অর্থাৎ শনিবার গভীর রাতে ফুটপাত দখল মুক্ত করতে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিসিক কর্মকর্তারা নগরীর কোর্ট পয়েন্ট, জিন্দাবাজার, চৌহাট্টা, রিকাবীবাজার, সুরমা পয়েন্ট এবং তালতলা পয়েন্টে অভিযান পরিচালনা করে।

অভিযানকালে সুরমা পয়েন্ট ও তালতলা সড়কের দুই পাশের ফুটপাত দখল করে রাখা অর্ধশতাধিক ভ্যানগাড়ি ও বিপুল পরিমাণ আসবাবপত্র জব্দ করা হয়।অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ‘জনসাধারণের চলাচলে ফুটপাত দখল করে ব্যবসা বিরাট বাঁধা হয়ে দাড়িয়েছে।

আদালত ও সিটি কর্পোরেশন থেকে হকারদের বারবার নির্দেশনা দেওয়ার পরও তারা আইন মানছেন না। যার কারণে ফুটপাত দিয়ে পথচারীদের চলাচল অনেকটা কষ্টসাধ্য হয়ে উঠেছে’। ‘ফুটপাত দখল করে ব্যবসা করায় পথচারীদের হাঁটতে হচ্ছে মূল সড়ক দিয়ে।

এতে অনেক সময় দুর্ঘটনায় পড়ছেন নগরবাসী। একারনেই কঠোর অবস্থানে নেমেছে সিটি কর্পোরেশন।’অভিযানকালে অন্যান্যদের মাধ্যে উপস্থিত ছিলেন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান ও ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীরা।

প্রজন্মনিউজ২৪/হাফিজুল ইসলাম লস্কর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন