পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান বসল

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০১৯ ১১:৫৭:০৫

পদ্মা সেতুর ষষ্ঠ স্প্যান বসল

পদ্মা সেতুর ৩৬ ও ৩৭নং পিলারের ওপর ষষ্ঠ স্প্যানটি বসানো হয়েছে। ফলে সেতুর মূল কাঠামোর ৯০০ মিটার দৃশ্যমান হলো।বুধবার সকাল সাড়ে ৯টায় জাজিরা পয়েন্টে ওই স্প্যানটি বসানো হয়।সেতু বিভাগের প্রকৌশলী মো. হুমায়ুন কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, পদ্মা সেতুর ৩৬ ও ৩৭নং পিলারের ওপর ষষ্ঠ স্প্যানটি বসানো হয়েছে।

স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর কাজ আরও একধাপ এগিয়ে গেছে। দৃশ্যমান হয়েছে সেতুর ৯০০ মিটার। সংযুক্ত হয় সেতুর দক্ষিণাংশ জাজিরার পাড়ের সঙ্গে।মঙ্গলবার সকালে শক্তিশালী ভাসমান ক্রেন দিয়ে মুন্সীগঞ্জের কুমারভোগের বিশেষায়িত জেটি থেকে স্প্যানটি জাজিরায় আনা হয়।

২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর সেতুর ১ম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি দ্বিতীয় স্প্যান, ১০ মার্চ তৃতীয় স্প্যান, ১৩ এপ্রিল ৪র্থ স্প্যান ও ২৯ জুন ৫ম স্প্যান বসানো হয়।জাজিরা পূর্বনাওডোবা এলাকার নেছার মাদবর বলেন, পদ্মা সেতু নির্মাণ করতে আমাদের বাপ-দাদার জমি দিয়েছি।মনে করেছিলাম সেতু করার নামে আমাদের জমি নিয়ে গেল।

পর পর ৬টি স্প্যান বসানোর খবর শুনে মনে হচ্ছে- এ সেতু এখন আর স্বপ্ন নয়; এটি বাস্তবে রূপ নিচ্ছে। এতে আমরা খুশি ও আনন্দিত। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।নাওডোবার মোসলেম মাদবর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি সব ষড়যন্ত্র উপেক্ষা করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ শুরু করেন।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

গরমে অতিষ্ঠ খুলনাবাসী; প্রয়োজন ছাড়া বের হন না কেউ

ঈদের ছুটিতে পছন্দের প্রার্থীর পক্ষে ‘সক্রিয়’ আ.লীগ নেতারা

রূপসায় জাহাজ ডুবির ঘটনায় একজনের মরদেহ উদ্ধার

রুপসা নদীতে সেতুতে ধাক্কা লেগে জাহাজ ডুবি নিখোঁজ ২

নির্বিঘ্ন ঈদযাত্রায় প্রশাসনের সাথে সচেতনতাও জরুরি

ভালো চিকিৎসক-হাসপাতাল আছে তবুও কোথায় যেন সংকট রয়েছে : কাদের

উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাসপোর্ট নিয়ে ঘরে ফেরা হলো না কলেজছাত্রের

বুয়েটে রাজনীতি নিয়ে যেসব প্রতিশ্রুতি দিলো ছাত্রলীগ

২০২৬ সালের এসএসসিতে ৫০ নম্বর লিখিত, বাকি মূল্যায়ন হাতে-কলমে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ