বিএসএফ ফিরিয়ে নিল ৩১ রোহিঙ্গাকে

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০১৯ ০৪:৩৪:০৯ || পরিবর্তিত: ২২ জানুয়ারী, ২০১৯ ০৪:৩৪:০৯

বিএসএফ ফিরিয়ে নিল ৩১ রোহিঙ্গাকে

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তের শূন্য রেখায় ৩ দিন  ধরে আটকে থাকা ৩১ রোহিঙ্গাকে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা ফিরিয়ে নিয়েছে। গত মঙ্গলবার ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মুহাম্মদ গোলাম কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৭টার দিকে গোপীনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী সীমান্তের শূন্যরেখা থেকে বিএসএফ সদস্যরা ওই রোহিঙ্গাদের নিয়ে যায়। তবে এ বিষয়ে বিএসএফের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। ওই রোহিঙ্গাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়েও কিছু জানা যায়নি।

ভারত সরকার সে দেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের বিতাড়ণের উদ্যোগ নেয়ার পর মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশের চেষ্টা করে। এরপর গত ১৮ জানুয়ারি সন্ধ্যায় কসবার কাজিয়াতলী সীমান্তের ২০২৯ নম্বর পিলারের কাছে কাঁটাতারের বেড়ার একটি পকেট গেইট দিয়ে বাংলাদেশে তাদের ঠেলে দেয়ার চেষ্টা করে বিএসএফ ।

ওই সময় বিজিবি বাধা দিলে রোহিঙ্গাদের দলটি শূন্যরেখায় অবস্থান নিতে বাধ্য হয়। সেই থেকে শীতের মধ্যে খোলা আকাশের নিচে অবস্থান করছিল ১৭ শিশুসহ ৩১ রোহিঙ্গার ওই দলটি।

রোহিঙ্গাদের ওই দলটির অধিকাংশই ভারতের জম্মু ও কাশ্মিরে আশ্রয় নিয়ে ছিলেন। ভারতে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের দেয়া শরণার্থী পরিচয়পত্রও তাদের কারও কারও কাছে ছিল বলে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়। এ নিয়ে শনি ও রোববার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে কয়েক দফা পতাকা বৈঠক হলেও তাতে কোনো সমাধান আসেনি।

প্রসঙ্গত, গতবছর ২৫ অগাস্ট মিয়ানমারের রাখাইনে নতুন করে সেনা অভিযান শুরুর পর এ পর্যন্ত সাত লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের কক্সবাজারের কুতুপালংসহ বিভিন্ন ক্যাম্পে রাখা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/রাশেদ মোবারাক
 

 

 

 

 

এ সম্পর্কিত খবর

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

ইউ এন ও এর সভাপতিত্বে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বৈষম্যের বিরুদ্ধে বাংলাদেশের সংবিধান শক্ত অবস্থানে রয়েছে

ঈশ্বরদী জংশনে সাহরিতে ট্রেন যাত্রীদের পকেট কাটলো দোকানিরা

স্থানীয় সংসদ সদস্যর উপস্থিতিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন।

ইসলামের ইতিহাসে প্রথম বিজয় ঐতিহাসিক বদর যুদ্ধ

ধুনটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিএসএফের গুলিতে নওগাঁ সীমান্তে একজন নিহত, লালমনিহাটে গুলিবিদ্ধ ০১

মন্ত্রীরা মানুষের কষ্ট নিয়ে উপহাস করছে : এবি পার্টি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ