ময়মনসিংহে ভুল সিজারে নবজাতকের মৃত্যু আটক ২

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০১৯ ১২:২৮:৩৮

ময়মনসিংহে ভুল সিজারে নবজাতকের মৃত্যু আটক ২

আশরাফুল আলম  ময়মনসিংহ :  ময়মনসিংহ নগরীর পরশ প্রাইভেট হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই প্রাইভেট হাসপাতালের দুই পরিচালককে আটক করেছে পুলিশ। এ সময় হাসপাতালে চিকিৎসকরা কেউ ছিলেন না। সোমবার (২১ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ কোতুয়ালী মডেল থানার উপ-পরিদর্শক পলাশ এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, আমরা লিখিত অভিযোগ পেয়েছি।

এরপর তাৎক্ষনিকভাবে ওই হাসপাতালে অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য দুই পরিচালককে থানায় নেয়া হয়েছে। আটককৃতরা হলেন, রেজাউল কবীর ও শফিকুর রহমান জনি।রবিবার (২০ জানুয়ারি) রাতে সদর উপজেলার কল্যাণপুর এলাকার হারুনুর রশিদ তার প্রসুতি স্ত্রী জান্নাত বেগমকে শহরের কৃষ্টপুর এলাকার পরশ হাসপাতালে ভর্তি করেন। রাত সাড়ে এগারটার পর হারুনের স্ত্রীকে কে সিজার করে একটি ছেলে সন্তান দেখানো হয় স্বজনদের ।

কিছুক্ষন পরেই বলা হয় হারুনের মৃত সন্তান হয়েছে। এ সময় নবজাতকের বাবা দেখতে পান তার ছেলের মুখ ও শরীর রক্তাক্ত যখম এবং পিঠের চামড়া নেই।পরে নবজাতকের মৃতদেহ কোলে নিয়ে বিষয়টি জানাতে সকাল ১১ টার দিকে কোতুয়ালী মডেল থানায় যান বাবা হারুনুর উর রশিদ। এরপর থানায় একটি অভিযোগ দেন তিনি। অভিযোগের ভিত্তিতে থানার এস আই পলাশ ঘটনাস্থলে গিয়ে ওই হাসপাতালটি পরিদর্শন করে দুই পরিচালককে আটক করে থানায় নিয়ে যান।

এদিকে নিহত নবজাতকের বাবা হারুনুর উর রশিদ অভিযোগ করে বলেন, তার জীবিত সন্তান হয়েছে। তার ভাইয়ের কাছে পুরাতন কাপড়ে পেচানো মৃত সন্তান দেয়া হয়েছে। চিকিৎসকের অবহেলায় তার সন্তানের মৃত্য হয়েছে দাবী করে দায়ীদের বিচার চান হারুন।অন্যদিকে সরেজমিনে হাসপাতালে গিয়ে কোন চিকিৎসককে পাওয়া যায়নি।

এসময় কর্তব্যরত নার্স অলিমা প্রিয়া সাংবাদিকদের বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) হাসপাতালের চিকিৎসক  ডা. শিশির অপারপশন (সিজার) করেছেন এবং অজ্ঞানের চিকিৎসক  ডা. তানভীর। আটক পরিচালক শফিকুর রহমান জনি জানান, চিকৎসকরা অপারেশন করে মৃত বাচ্চাই বের করে আনেন।

প্রজন্মনিউজ২৪/ওসমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ