নির্বাচনী তামাশার মাধ্যমে আ’ লীগ ক্ষমতায় এসেছে : আব্দুর রব

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০১৯ ০২:৫০:৪৬

নির্বাচনী তামাশার মাধ্যমে আ’ লীগ ক্ষমতায় এসেছে : আব্দুর রব

মহাজোটে নিজেদের মাঝে যে টানাপোড়েন সৃষ্টি হয়েছে তা এখন কিছুই না। আগামীতে তাদের সম্পর্কের আরো অবনতি হবে এবং আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও বাংলাদেশ জাতীয় সামাজতান্ত্রিক দল জেএসডি’র প্রতিষ্ঠাতা সভাপতি আ স ম আব্দুর রব।

তিনি আজ সোমবার সকাল ১১টায় সৈয়দপুর বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব মন্তব্য করেন।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দ বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় সহিংসতা সৃষ্টি করে পরিকল্পিতভাবে হত্যা করা বিএনপি কর্মীদের পরিবারের প্রতি সহানুভূতি প্রকাশের উদ্দেশ্যে লালমনিরহাটে যাওয়ার প্রাক্কালে আজ সকাল ১১টায় ইউএস বাংলার একটি ফ্লাইটে সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান। এখানে বিএনপি নেতাকর্মীরা তাদের স্বাগত জানান এবং পরে তারা লালমনিরহাটের উদ্দেশে সড়কপথে রওনা দেন।

নেতৃবৃন্দের মধ্যে আছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এসময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা বিএনপি’র সভাপতি ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও পৌর মেয়র অধ্যক্ষ মো: আমজাদ হোসেন সরকারসহ রংপুর, লালমনিরহাট জেলার বিএনপি নেতাকর্মীরা।

রব এসময় আরো বলেন, ‘দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দেশে শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত কেউই ধর্ষণের হাত থেকে রেহাই পাচ্ছে না। এসব ধর্ষকের অধিকাংশই আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী। এর পাশাপাশি রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে নানা অপকর্মে লিপ্ত হয়েছে তারা।’

তিনি বলেন, ‘অসাংবিধানিকভাবে নির্বাচনী তামাশার মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসে একক আধিপত্য বিস্তার করার কারণে মহাজোটের শরীকদের ক্ষমতার ভাগাভাগি নিয়ে টানাপোড়েন সৃষ্টি হয়েছে। যা আগামীতে আরো অবনতির দিকে যাবে এবং এর ফলে একটা অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। এর ফলে আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না। এমনকি কোনোরকম রাজনৈতিক আন্দোলন ছাড়াই আওয়ামী লীগ ক্ষমতা থেকে পালাতে বাধ্য হবে। এখনই যে অবস্থা দাঁড়িয়েছে তা থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে মাদক নির্মূলের নামে ক্রসফায়ারের মাধ্যমে চুনোপুটি কিছু মাদক ব্যবসায়ীকে হত্যা করা হচ্ছে। এর ফলে প্রকৃত মাদকসম্রাট তথা রাঘব বোয়ালরা ধরা-ছোঁয়ার বাইরেই রয়ে যাচ্ছে। যা তাদের জন্য এক সময় বুমেরাং হয়ে দেখা দিবে।’

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ