মুশফিকের সুযোগ সাকিবকে ছোঁয়ার

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০১৯ ১১:৩৯:৫৮

মুশফিকের সুযোগ সাকিবকে ছোঁয়ার

সিলেট পর্ব শেষ করে ঢাকায় ফিরেছে বিপিএলের দলগুলো। ঢাকার দ্বিতীয় পর্বের আগে বদলে গেছে পয়েন্ট তালিকার হিসাবনিকাশও। যদিও এখনো ৬ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ঢাকা ডায়নামাইটস। কিন্তু তাদের সঙ্গে পাল্লা দিচ্ছে চিটাগং ভাইকিংস।আজ মুশফিকুর রহীমের দলের সামনে সুযোগ সাকিব আল হাসানের ডায়নামাইটসকে ছুঁয়ে ফেলার।৫ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে দলটি।

দু’দল আজ মুখোমুখি হবে মিরপুর শেরেবাংলা মাঠে সন্ধ্যা সাড়ে ৬টায়। চলতি আসরে এখন পর্যন্ত দু’দলই হেরেছে মাত্র একটি করে ম্যাচ।আর ডায়রনামাইটসের উইকেটরক্ষক ব্যাটসম্যান নূরুল হাসান সোহান বিপিএলে কোনো দলকেই ছোট করে দেখতে নারাজ।কারণ টি-টোয়েন্টি ছোট বড় বলে কিছু নেই।তার প্রমাণ পেয়েছেন সিলেটে রাজশাহী কিংসের কাছে হেরে।সোহান বলেন,বিপিএলে সব দলই ভালো।

টি-টোয়েন্টিতে যেদিন যে দল ভালো খেলে তারাই জয় পায়।আমরা চেষ্টা করবো মোমেন্টাম ধরে রাখতে।ভালো পারফর্ম করলে অবশ্যই ভালো রেজাল্ট হবে।চিটাগং ভাইকিংসকে এবার সবচেয়ে দুর্বল দলই ভাবা হচ্ছিল।বিপিএলের ৬ষ্ঠ আসর শুরুর আগে তাদের অংশ নেয়ারই কথা ছিল না।অবশেষে সিদ্ধান্ত বদলে দল গড়ে ভাইকিংস।দায়িত্ব দেয়া হয় জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীমকে।

বচেয়ে বড় চ্যালেঞ্জটাও ছিল অধিনায়কের জন্য।কারণ আগের পাঁচ আসরে তার নেতৃত্বে কোনো দলই দেখেনি শিরোপার মুখ।তবে তার ব্যাট হাসলে যে কোনো দলের বিপক্ষে জয় সম্ভব সেটি সকলের জানা।হয়েছেও তাই, ৫ ম্যাচে ১৯১ রান করে জায়গা করে নিয়েছেন সেরা রান সংগ্রেহের তালিকাতে পঞ্চম স্থানে।সিলেট পর্বে পর পর দুই ম্যাচে ফিফটি হাঁকিয়ে দলকে উপহার দিয়েছেন টানা দুই জয়ও।

দলের আরেক ভরসা জিম্বাবুয়ের ক্রিকেটার সিকান্দার রাজা।বল হাতে রবি ফ্র্যাইলিঙ্ক ও খালেদ আহমেদরাও দলের জয়ে রাখছেন দারুণ ভূমিকা।অন্যদিকে সাকিবের দল তারকায় ঠাসা।আফগান ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই, ক্যারিবীয়ান কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল ছাড়াও দেশি তরুণরা দারুণ খেলা উপহার দিচ্ছেন।তাই এই দলের বিপক্ষে জয় খুব একটা সহজ নয়।বিশেষ করে মিরপুরের উইকেটে সব দল যখন ব্যাট যুদ্ধ করেছে।

সেখানে ঢাকার ব্যাটসম্যানরা কোনো বোলারকেই পাত্তা দেয়নি।সোহান বলেন, ‘ভাইকিংস অবশ্যই ভালো দল।ওরা ব্যাট করছে, ভালো ফিল্ডিং সাইড তারা।সিচুয়েশন অনুযায়ী যেটা ডিমান্ড সেটা যারা ভালো করতে পারবে তারাই জিতবে।অন্যদিকে নূরুল হাসান সোহান ব্যাটিংয়ে এখনো তেমন ঝলক দেখাতে না পারলেও উইকেটের পেছনে নজর কেড়েছেন।উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে নিজেকে সেরাদের কাতারে নিতে মরিয়াও তিনি।

নিজের ভূমিকা নিয়ে সোহান বলেন, ‘আমার ধোনির সঙ্গে কয়েকবার কথা হয়েছে। আমি উনার ভিডিওগুলো দেখি।আগে গিলক্রিস্ট যখন খেলতো উনারটা ফলো করতাম। আমি ইউটিউব দেখি কোনটা আমার সঙ্গে সুট করবে।সেটাই সবচেয়ে বড় কথা।

কুমিল্লাকে হার ফিরিয়ে দিতে মরিয়া রাজশাহী

৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।আজ তাদের সামনে সুযোগ আরো এক ধাপ এগিয়ে যাওয়ার।মিরপুর শেরেবাংলা মাঠে রাজশাহী কিংসের বিপক্ষে মাঠে নামবে ইমরুল কায়েসের দল। অন্যদিকে মেহেদী হাসান মিরাজের রাজশাহীর সংগ্রহ ছয় ম্যাচে ৬ পয়েন্ট।আজ প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারাতে তাই মরিয়া হয়েই মাঠে নামবে দেশি তরুণ তারকা নির্ভর দলটি।

রাজশাহীর জন্য এটি প্রতিশোধের ম্যাচও।চলতি আসরে প্রথম দেখায় রাজশাহীকে ৫ উইকেটে হারিয়েছে ভিক্টোরিয়ান্স।আর হার ফিরিয়ে দিতেই আজ মাঠে নামবে বলে জানিয়েছেন দলের অভিজ্ঞ দেশি ক্রিকেটার মার্শাল আইয়ুব।তিনি বলেন, বড় দল কুমিল্লার বিপক্ষে লড়াই। তবে মাঠে দেখা যাবে কী অবস্থা।অবশ্যই আমরা লড়াই করবো।কুমিল্লার কাছে একটা ম্যাচে হেরেছি।আমাদের লক্ষ্য থাকবে প্রতিশোধ নেয়ার।

অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ছাড়াও দলের অন্যতম ভরসা পেসার মোস্তাফিজুর রহমান।আইয়ুব তাদের সেরা অস্ত্র নিয়ে বলেন, আমি মনে করি আমাদের সেরা শক্তি হচ্ছে মোস্তাফিজ। ও আমাদের ম্যাচ জিতিয়েছে।মোস্তাফিজ মিরাজদের নিয়ে আমাদের বোলিং অ্যাটাক অবশ্যই ভালো।এটা আমাদের অনেক বড় দিক।তবে দলের ব্যাটিংয়ে বেহাল দশা।বিশেষ করে তারকা ক্রিকেটার মুমিনুল হক ও সৌম্য সরকার ফর্মে নেই।

তবে তাদের নিয়ে চিন্তা করছেন না মার্শাল।তার মতে তাদের রানে ফিরতে সময় লাগবে না।তিনি বলেন, ‘অবশ্যই ওরা (ব্যাটসম্যানরা) ব্যক্তিগত পর্যায়ে চেষ্টা করবে।আগের ম্যাচগুলোতে হয়তো হয়নি। পরের ম্যাচগুলোতে বড় ইনিংস খেলবে।সৌম্য প্রমাণ করেছে আগেও।নেটে সে অনেক কষ্ট করছে। আমরা আশাবাদী সৌম্য আর মুমিনুল ফিরবে।

রাজশাহীর আরেক স্পিনার আরাফাত সানিও আছেন দারুণ ফর্মে। তারা আসরের অন্যতম সেরা দল মাশরাফি বিন মুর্তজার রংপুর ও সাকিব আল হাসানের ঢাকাকে হারিয়েছে। সিলেট পর্বে ব্যাট হাতে ফর্মে ফিরেছেন কুমিল্লার ওপেনার তামিম ইকবাল।অধিনায়ক ইমরুল কায়েসও আছেন রানের মধ্যে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি

গ্রাহকের ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের স্বপ্ন পূরণ করলো রিয়েলমি

ন্যাশনাল সার্ভিসের কর্মচারীদের স্মারক প্রদান

‘নিজের জীবন নিয়ে খুব ভয় হয়’, সড়কে অবস্থান নেয়া স্কুলশিক্ষার্থী

পথচারীদের জন্য ‘কুলিং স্পেস’ তৈরির চেষ্টাও চলছে : বুশরা আফরিন

দায়িত্বের কাছে হার মেনেছে ৪০ ডিগ্রি তাপমাত্রা

আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা

অপসাংবাদিকতা রোধে শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হবে

গবেষণা ক্ষেত্র নির্ধারণের জন্য হাবিপ্রবিতে অনুষদ ভিত্তিক কর্মশালা শুরু

পশ্চিম তীরে ইসরায়েলি হামলা, ১৪ ফিলিস্তিনি নিহত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ