হাফিজের ব্যাটে পাকিস্তানের জয়

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০১৯ ১০:১৮:২৪

হাফিজের ব্যাটে পাকিস্তানের জয়

টেস্টে হোয়াইটওয়াশ হলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে শুরু করলো পাকিস্তান। মোহাম্মদ হাফিজের অপরাজিত হাফসেঞ্চুরিতে প্রোটিয়াদের ৫ উইকেটে হারিয়েছে তারা। পোর্ট এলিজাবেথের সেন্ট জর্জে’স পার্কে আগে ব্যাট করে ২ উইকেটে ২৬৬ রান করে দক্ষিণ আফ্রিকা।

 জবাবে ৪৯.১ ওভারে পাকিস্তান ২৬৭ রান করে ৫ উইকেটে। ওয়ানডে অভিষেকে রাসি ফন ডার ডাসেন ঝলমলে এক ইনিংস খেলেন। যদিও ৭ রানের আক্ষেপ ছিল তার। ৮২ রানে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি ভাঙলে হাশিম আমলার সঙ্গে ১৫৫ রানের জুটি গড়েন এই ডানহাতি ব্যাটসম্যান।

 ১০১ বলে ৬ চার ও ৩ ছয়ে ৯৩ রানে হাসান আলীর কাছে উইকেট হারান ফন ডার ডাসেন। ১২০ বলে ৭ চার ও ১ ছয়ে ১০৮ রানে অপরাজিত ছিলেন আমলা। ডেভিড মিলার ১৬ রানে টিকে ছিলেন। ওপেনার রিজা হেন্ড্রিকস ৪৫ রান করেন। হাসান ছাড়া পাকিস্তানের পক্ষে অন্য উইকেটটি নেন শাদাব খান।

 লক্ষ্যে নেমে ইমাম উল হক তিনটি কার্যকরী জুটি গড়েন। ফখর জামানের (২৫) সঙ্গে ৪৫ রান যোগ করেন উদ্বোধনী জুটিতে। এরপর ৯৪ রানের সেরা জুটি গড়েন বাবর আজমকে (৪৯) নিয়ে। সেঞ্চুরির ইঙ্গিত দিয়েও সফল হতে পারেননি ইমাম। হাফিজের সঙ্গে তার ৪৬ রানের জুটি ভাঙেন ওয়ানডেতে অভিষিক্ত হওয়া ডুয়েন্নে অলিভিয়ের।

 ৮৬ রান করেন এই ওপেনার। শোয়েব মালিক (১২) ও সরফরাজ আহমেদ (১) উপযুক্ত সঙ্গ দিতে না পারলেও একপ্রান্ত আগলে খেলতে থাকেন হাফিজ। ৩৫তম হাফসেঞ্চুরি করে শাদাবের সঙ্গে ৪৪ রানের অপরাজিত জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই ডানহাতি ব্যাটসম্যান। ৬৩ বলে ৮ চার ও ২ ছয়ে ৭১ রানে অপরাজিত ছিলেন ম্যাচসেরা হাফিজ। অলিভিয়ের প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ