বিষণ্ণতা থেকে আজ মাদকের ব্যবহার : নওফেল

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০১৯ ০৩:৫৬:০৩

বিষণ্ণতা থেকে আজ মাদকের ব্যবহার : নওফেল

শিক্ষার্থীরা ভালো স্কুলে না পড়লে, পরীক্ষায় ভালো না করলে জীবন ধ্বংস হয়ে যাবে—এমন অমূলক বিশ্বাস থেকে অভিভাবকদের বের হয়ে আসতে হবে, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমন মন্তব্য করেন।

আজ শুক্রবার সকালে চট্টগ্রামে সরকারি নাসিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে মাইজভাণ্ডারী একাডেমি শিশু-কিশোর সমাবেশের যুগপূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী।

শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের জন্য অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মহিবুল হাসান নওফেল বলেন, ‘বেশি চাপ প্রয়োগ করলে, বেশি তার ওপরে প্রত্যাশা করলে আসলে শিশুর যে সৃষ্টিশীল চিন্তা, তার নিজের পথ নিজে বেছে নেওয়ার চিন্তা, এর থেকে কিন্তু শিশু ডিরেইলড হয়ে যাবে, বিষণ্ণতায় ভুগবে। বড় হয়ে কিন্তু সে পথ হারিয়ে ফেলবে।’

তিনি আরো বলেন,‘বিষণ্ণতা থেকেই কিন্তু আজকে আমাদের মাদকের যে ব্যবহার সেটা। যখন মানসিকভাবে মানুষ ভেঙে পড়ে  তখন কিন্তু মাদকের দিকে এগিয়ে যায়। মানসিকভাবে উৎফুল্ল থাকলে শিশু প্রাপ্তবয়স্ক হওয়ার আগে যদি লিখতে-পড়তে-গুনতে পারে, এই বেসিক যে দক্ষতাটা সেটা যদি হয়, সে কিন্তু তার জীবন নিজেকে নিজেই সাজিয়ে নিতে পারবে,’ ।

পরে কিরাত, হামদ-নাত, মাইজভাণ্ডারী গান, রবীন্দ্র-নজরুলসংগীত, আবৃত্তি, উপস্থিত বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। উপমন্ত্রী ছাড়াও এতে বক্তব্য দেন কর্নেল শওকত ওসমান, চিত্রনায়ক রিয়াজ, সংগঠনের সভাপতি ড. হেলাল উদ্দিন, মীর মো. তরিকুল আলম ও শাহনেওয়াজ চৌধুরী প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/আব্দুল কাইয়ুম

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ