চাঁদপুরের ১৫টি মিল থেকে ২ হাজার টন চাল কিনছে সরকার

প্রকাশিত: ১৭ জানুয়ারী, ২০১৯ ১১:৩২:১০

চাঁদপুরের ১৫টি মিল থেকে ২ হাজার টন চাল কিনছে সরকার

চাঁদপুর কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগারে (সিএসডি) আমন চাল সংগ্রহ চলছে। চলতি মৌসুমে চাঁদপুর থেকে সরকারিভাবে আমন (সেদ্ধ) চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। এবার খাদ্য অধিদফতর চাঁদপুর জেলার জন্য ২ হাজার ১৬ মেট্রিক টন আমন চাল সংগ্রহে বরাদ্দ দিয়েছে।

এর মধ্যে ৯ মেট্রিক টন চাল মতলব দক্ষিণ উপজেলার জন্য বরাদ্দ দেওয়া হয়। বাকি ২ হাজার ৭ মেট্রিক টন চাল সরবরাহ করবের মিল মালিকরা। এই কার্যক্রম ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সূত্র জানায়, ৩৬ টাকা কেজিতে ২ হাজার ১৬ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে এবার।

এ লক্ষ্যে ইতোমধ্যে তালিকাভুক্ত চাঁদপুর শহরের ১৫টি অটো রাইস মিলের মালিকদের সঙ্গে চাল সরবরাহের চুক্তি সম্পাদন হয়েছে। এর মধ্যে নিউ পূবালী অটোমেটিক রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, মক্কা অটো রাইস মিল ১৪৮.২৬০ মেট্রিক টন, তপাদার রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, রওশন রাইস মিল ১৪৮.২৬০ মেট্রিক টন, মঞ্জিল অটো রাইস মিল ১১৮.২৬০ মেট্রিক টন,

রূপালী অটো রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন, বিসমিল্লাহ অটো রাইস মিল ১৩৫ মেট্রিক টন, শামীমা ১১৮.২৩০ মেট্রিক টন, ময়নামতি ১৪৮.২৬০ মেট্রিক টন, চাঁদপুর রাইস মিল ১১৮.৩৬০ মেট্রিক টন, খাজা বাবা ১১৮.২৩০ মেট্রিক টন, মেঘনা ১৪৮.২৬০ মেট্রিক টন, বাবা মাল্টিপল ১১৮.২৩০ মেট্রিক টন, মৌসুমী রাইস মিল ১৬৫.৭৬০ মেট্রিক টন ও আজমিরী রাইস মিল ১১৮.২৩০ মেট্রিক টন চাল বিক্রি করবে।

 চাঁদপুর কেন্দ্রীয় খাদ্য সংরক্ষণাগার (সিএসডি) ব্যবস্থাপক সালমা আক্তার জানান, ‘অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০১৮-১৯ কার্যক্রম ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। গত কয়েক দিনে সাড়ে ৭শ’ মেট্রিক টন চাল মিল মালিকদের কাছ থেকে সংগ্রহ করা হয়েছে। আমরা সরকারের নীতিমালা ঠিক রেখে ভালোভাবে দেখে চাল নিচ্ছি। শতভাগ মানসম্মত চাল সংগ্রহ করা হচ্ছে।’

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ