সন্ত্রাসীদের নির্মূলে

কারও অনুমতি নেবে না তুরস্কঃএরদোগান

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০১৯ ০৩:৩৮:২৬ || পরিবর্তিত: ১৬ জানুয়ারী, ২০১৯ ০৩:৩৮:২৬

কারও অনুমতি নেবে না তুরস্কঃএরদোগান

সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই করতে কারও অনুমতি চাইবে না বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।রুশ দৈনিক কমমারসেটে লেখা একটি নিবন্ধে এ দাবি করেন তিনি।

তিনি বলেন, একটি সন্ত্রাসী গোষ্ঠীকে কীভাবে মোকাবেলা করতে হবে, সে জন্য কারও কাছ থেকে আমাদের পরামর্শ নেয়ার দরকার নেই।‘সন্ত্রাসী সংগঠন কুর্দিশ প্রটেকশন ইউনিটসের কার্যক্রম গত ৩০ বছর ধরে আমাদের জনগণের বিরুদ্ধে পরিচালিত হয়েছে।

কাজেই এমন একটি সন্ত্রাসী গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে কারও অনুমতির দরকার নেই,’বলে জানিয়েছেন প্রেসিডেন্ট এরদোগান।তুর্কি প্রেসিডেন্ট বলেন, উপযুক্ত পরিবেশ পেলেই সন্ত্রাসীদের ধাওয়া দেয়া আমাদের অধিকার। যারা সিরিয়ার ভেতর থেকে আমাদের দেশের জন্য হুমকি, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অধিকার আমরা রাখি।

তুরস্ক ও রাশিয়ার মধ্যে সমন্বয় নিয়ে লেখা নিবন্ধে এরদোগান আরও বলেন, সিরিয়া ও প্রতিবেশী দেশের সীমান্তে বসবাস করা কোনো কুর্দিদের সঙ্গে তুরস্কের কোনো সমস্যা নেই।এরদোগান বলেন, যুক্তরাষ্ট্রের কয়েকটি গোষ্ঠী মূল ঘটনা উপেক্ষা করছে। সন্ত্রাসী গোষ্ঠীগুলো সিরিয়ার কুর্দিদের প্রতিনিধিত্ব করছে না। বিপরীতে তারা কুর্দিশ লোকদের মারাত্মক ক্ষতির মুখে ফেলছে।

উল্লেখ্য তুরস্ক ২০১৮ সালের জানুয়ারিতে সিরিয়ার আফরিনে Operation Olive Branch নামে অভিযান  শুরু করে এবং ঘোষনা করে পরবর্তী অভিযান চালাবে মানবিজে।

মার্কিন সৈন্যরাএই মানবিজে কুর্দিদের সাথে আইএসআই বিরোধী যুদ্ধ করে আসছিলেন। কিন্তু মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি সিরিয়া থেকে সৈন্য প্রত্যাহারের ঘোষনা করেন।

প্রজন্মনিউজ২৪/মোস্তাফিজুর রহমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ