বরিশালে সাংবাদিক শামীমের ওপর কারারক্ষীদের হামলার বিচার দাবি

প্রকাশিত: ১৫ জানুয়ারী, ২০১৯ ০৩:৪৪:১০

বরিশালে সাংবাদিক শামীমের ওপর কারারক্ষীদের হামলার বিচার দাবি

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বরিশাল কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের হামলায় যুগান্তরের ফটো সাংবাদিক শামীম আহমেদ আহত হওয়ার প্রতিবাদ ও দায়ীদের দৃষ্টান্তমূলক  শাস্তির দাবি জানিয়েছেন সাংবদিকরা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকা আয়োজিত মানববন্ধনে এই দাবি জানানো হয়।

বক্তারা বলেন, বরিশাল কেন্দ্রীয় কারাগারে গম কেলেঙ্কারির ছবি তুলতে গিয়ে কারারক্ষীদের হাতে লাঞ্ছিত হয়েছেন ফটো সাংবাদিক শামীম আহমেদ। কিন্তু এরকম ঘটনা এই প্রথম নয়। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলা, মামলা এমনকি সাংবাদিককে খুন হতেও হয়েছে। কারণ সাংবাদিককে সবাই প্রতিপক্ষভাবে। যখনই কোনো সংবাদ কারো বিরুদ্ধে যায়, তখনই ঘটনার সাথে সংশ্লিষ্টরা সাংবাদিককে প্রতিপক্ষ বা শত্রু ভাবে। অথচ সাংবাদিকের কারণেই মানুষ সত্যটি জানতে পারে।

তারা বলেন, গণমাধ্যমের কারণেই যে কোনো অন্যায় ও অপরাধ আড়াল করে রাখা কঠিন। কিন্তু  অপরাধীরা যেহেতু নিজেদের কর্মকাণ্ড আড়াল করতে চায়, তাই সব সময়ই তারা গণমাধ্যমকে শত্রু পক্ষ ধরে নেয় এবং সুযোগ পেলেই তাদের ওপর হামলা চালায়। মানববন্ধন থেকে বরিশালে ফটো সাংবাদিক শামীম আহমেদের ওপর হামলাকারী কারারক্ষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।এতে

অন্যান্যের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, খুলনা বিভাগীয় সাংবাদিক সমিতির সভাপতি রাহুল রাহা, বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকার সভাপতি আমীন আল রশীদ, বিএফইউজের সদস্য শেখ মামুন অর রশিদ, ডি আর ইউ এর সাবেক সাংগঠনিক  সম্পাদক   ও বিডিজে এর সাধারণ  সম্পাদক শেখ জামাল, সহ-সভাপতি রিশান নসরুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মাহবুব সৈকত, সাংবাদিক নেতা মানিক লাল ঘোষ, ফাহিম মোনায়েম, বোরহান উদ্দিনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক  উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/সাখওয়াত/আব্দুল কাইয়ুম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ