মেসির সামনে অনন্য মাইলফলক

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০১৯ ১২:১৬:৪৯

মেসির সামনে অনন্য মাইলফলক

লিওনেল মেসিলিওনেল মেসিলা লিগায় আজ রাতে এইবারের মুখোমুখি হবে বার্সেলোনা। এ ম্যাচে মেসির কাছ থেকে অন্তত একটি গোল দেখার আশায় থাকবেন তাঁর ভক্তরা। গোল যে তিনি করছেন না তা নয়। ১৬ গোল করে তিনি এরই মধ্যে চলতি লিগের সর্বোচ্চ গোলদাতা। এরপরও এইবারের বিপক্ষে মেসির কাছ থেকে একটি গোল চান ভক্তরা। অবশ্য তা না হলেও সমস্যা নেই।

পরের ম্যাচে কিংবা তার পরের ম্যাচে মাইলফলকটি হয়তো গড়ে ফেলবেন মেসি। কিন্তু ভক্তদের কি আর দেরি সয়; শুভস্য শীঘ্রম! ২০১৪ সালেই লা লিগায় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন মেসি। সেভিয়ার বিপক্ষে হ্যাটট্রিক দিয়ে টপকে গিয়েছিলেন তেলমো জারার ২৫২ গোলের রেকর্ডকে। অর্থাৎ ২০০৫ সালে লা লিগায় প্রথম গোলটি করার নয় বছরের ব্যবধানে মেসি এই লিগের সর্বোচ্চ গোলদাতা।

এরপর এই চার বছরে সর্বোচ্চ গোলের রেকর্ডটিকে মেসি নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ৪৩৪ ম্যাচে ৩৯৯ গোল! এখন নিশ্চয়ই বুঝতে পারছেন মেসির সামনে কোন মাইলফলকের হাতছানি। চার শ গোল। লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে চার শ গোলের মাইলফলক গড়ার হাতছানি মেসির সামনে। বার্সার এই আর্জেন্টাইন তারকা ৩৯৯ গোলের মধ্যে ২৩০ গোল করেছেন দলটির মাঠ ক্যাম্প ন্যুতে।

এ জন্য তাঁকে খেলতে হয়েছে ২১৭ ম্যাচ। এর মধ্যে ১৮৩ ম্যাচেই বার্সা জিতেছে। আর প্রতিপক্ষের মাঠে ২১৭ ম্যাচে মেসির গোলসংখ্যা ১৬৯। অর্থাৎ স্পেনের শীর্ষস্থানীয় লিগে মেসি গড়ে ০.৯১ গোল করেছেন। লা লিগায় মেসির সবচেয়ে পছন্দের দুই প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া। এ দুটি দলের বিপক্ষে ২৫টি করে গোল করেছেন তিনি।

লা লিগায় এক নজরে মেসি:

ম্যাচ: গোল: সময়: জয়: ড্র: হার: প্রথম একাদশ: বদলি:
৪৩৪ ৩৯৯ ৩৪,৮৫৯ মিনিট ৩২৫
৭০
৩৯ ৩৮৬বার ৪৮বার







 

এ সম্পর্কিত খবর

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

ময়মনসিংহে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত তিন

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

খালেদা জিয়ার স্বাস্থ্য আবারও খারাপ, পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা

কখন অবসর নেবেন, জানালেন মেসি

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইসলামের ইতিহাসে প্রথম বিজয় ঐতিহাসিক বদর যুদ্ধ

বঙ্গবন্ধুর জন্ম হয়েছিলে বলেই বাংলাদেশ স্বাধীন সার্বভৌম: এনামুল হক শামীম

পথচারীর জন্য মাসব্যাপী ইফতার আয়োজন বনানী থানা যুবলীগের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ