বদলে যাওয়া শিমু

প্রকাশিত: ১২ জানুয়ারী, ২০১৯ ০১:১০:৫৮

বদলে যাওয়া শিমু

১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় জনপ্রিয় টিভি অভিনেত্রী সুমাইয়া শিমুর। সাবলীল অভিনয়গুণে প্রথম নাটকের মাধ্যমেই  টিভি দর্শকের কাছে পরিচিতি পান তিনি। এই নাটকের পর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।একক নাটকের বাইরে ধারাবাহিক নাটকেও এই অভিনেত্রী নির্মাতাদের আস্থা তৈরি করেন।

২০১০ সালে জুয়েল মাহমুদের ‘ললিতা’ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হন এই অভিনেত্রী।গত ১৪ই ডিসেম্বর এসএ টিভিতে তার অভিনীত ‘জাদুর শহরে নতুন ভোর’শিরোনামেরএকটি নাটক প্রচার হয়।এতে কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয় করেছেন। বিশেষ দিবসের এই নাটকটির জন্যও বেশ সাড়া পেয়েছেন বলে জানান শিমু।তিনি বলেন, বিষয়ভিত্তিক এ নাটকটির জন্য দর্শক আমাকে দারুণ উৎসাহিত করেছেন।

সাধারণ নাটকের পাশাপাশি বিশেষ দিবসের নাটকগুলোয় বিভিন্ন ধরনের নিরীক্ষামূলক চরিত্রে এখন অভিনয় করছি।একজন অভিনেত্রী হিসেবে আমি মনে করি, এমন কিছু কাজ করা প্রয়োজন যেগুলো আমাকে দর্শকের কাছে আজীবন রাখবে।তবে এই সময়ে শিমুকে আগের মতো নিয়মিত অভিনয়ে দেখা যায় না।প্রায় দু’বছর পর গেল বছরের শেষের দিকে একটি ধারাবাহিকে অভিনয় করেছেন।

বিশেষ দিবসের বাইরে খণ্ড নাটকেও নিয়মিত অভিনয় করছেন না।এই প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন,বিভিন্ন ব্যস্ততার জন্য কাজের সংখ্যা কমিয়ে দিয়েছি।কিন্তু অভিনয় থেকে দূরে নেই। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকেও এখন একটু বদলে ফেলেছি।প্রতিনিয়ত নতুন কাজের প্রস্তাব পাচ্ছি। সব কাজে এখন আর আগ্রহ পাই না।একান্ত ভালো নাটকগুলোতেই অভিনয় করবো।

বিদায় বছরে টিভি নাটক নিয়ে নানা রকম মন্তব্য শোনা যায়। দর্শক টিভি থেকে সরে এসে ইউটিউবে নাটক বেশি দেখছে এখন। এই সময়ের টিভি নাটকে নিয়ে শিমুর মন্তব্য কি? তার ভাষ্য, পরিবর্তন সব সময় হয়ে আসছে।আগে আমাদের একটি মাত্র চ্যানেল ছিল। এখন অনেক চ্যানেল হয়েছে এটিও একটি পরিবর্তন।দর্শক ইউটিউবে নাটক দেখছে এটি প্রযুক্তির নতুন মাধ্যম।এটি সত্যি, টিভিতে নাটক দেখার আনন্দ অন্য রকম।তাই চ্যানেল কর্তৃপক্ষদের এনিয়ে নতুন পরিকল্পনা করতে হবে।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

পেট থেকে জীবন্ত মাছ বের করার অভিজ্ঞতা বর্ণনা করলেন সেই ডাক্তার

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

র‌্যাবের অভিযানে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ সদস্য গ্রেফতার

শশীভুষনে তিন দোকান পুড়ে ছাই ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি।

দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

মহাকাশে ডিনার করতে চান? খরচ কত জেনে নিন

ফরিদপুরে ২৬ শে মার্চ উপলক্ষে বর্ণিল আয়োজনে উদযাপিত হয় মহান স্বাধীনতা দিবস

শরীয়তপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ২৬ মার্চ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ