জাবিতে ছাত্রীকে উত্ত্যক্তের বাধা দেয়ায় মারধর, আহত ৩

প্রকাশিত: ১১ জানুয়ারী, ২০১৯ ১১:৪৯:৩২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের শিক্ষার্থীদের অতর্কিত হামলায় এক নারী শিক্ষার্থীসহ তিনজন আহত হয়েছেন। বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের বটতলায় এ ঘটনা ঘটে। মারধরের শিকার এক শিক্ষার্থী জানান, অর্থনীতি বিভাগের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার জেরে এ ঘটনা ঘটেছে।

আহতরা সবাই অর্থনীতি বিভাগের ৪৭তম আবর্তন বা প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, বন্ধুর জন্মদিন পালন শেষে অর্থনীতি বিভাগের আট শিক্ষার্থী বটতলায় খাবার খেয়ে হলে ফিরছিলেন। এ সময় তারা বটতলার ভাসানী হলসংলগ্ন রাস্তায় পৌঁছলে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রথম বর্ষের সোহান, তামিম ও প্রত্নতত্ত্ব বিভাগের মায়িদসহ ২০-২৫ জন তাদের ওপর অতর্কিত হামলা চালায়।

সেখানে এক ছাত্রীর নাকে আঘাত লেগে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এ হামলায় উপস্থিত আটজনই মারধরের শিকার হন। তিনজনের অবস্থা গুরুতর। হামলাকরীরা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ও বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী। আহতদের মধ্যে অর্থনীতি বিভাগ ৪৭তম ব্যাচের আসিফ  বলেন, কিছু দিন আগে অর্থনীতি বিভাগের নবীনবরণ অনুষ্ঠানে বিভাগের এক সিনিয়র আপুকে হামলাকারীরা উত্ত্যক্ত করেন।

এ ঘটনায় উত্ত্যক্তকারী সোহান ও তার বন্ধুদের সঙ্গে আহতদের কয়েকজনের মধ্যে বাকবিতণ্ডা হয়েছিল। সে কারণেই তারা আমাদের ওপর অতর্কিত হামলা করেছে। এ হামলার বিচার চেয়ে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানায় আসিফ। এ বিষয়ে জানতে অভিযুক্তদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন রিসিভ করেননি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, খবর পেয়ে আমরা আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছি। যত দ্রুত সম্ভব এ ঘটনা তদন্তসাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি অনুযায়ী দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করব।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ