এশিয়ান ইউনিভার্সিটির ২৩তম বর্ষপূর্তি

২০১৯ সালকে ‘মানসম্মত শিক্ষা ও সেবা বছর’ ঘোষণা

প্রকাশিত: ০৫ জানুয়ারী, ২০১৯ ০৭:২৭:১৩ || পরিবর্তিত: ০৫ জানুয়ারী, ২০১৯ ০৭:২৭:১৩

২০১৯ সালকে ‘মানসম্মত শিক্ষা ও সেবা বছর’ ঘোষণা

মো. ইব্রাহীম খলিল সবুজ: শুরু হওয়া ২০১৯ সালকে ‘মানসম্মত শিক্ষা ও সেবা বছর’ ঘোষণা করেছে এশিয়ান ইউনিভার্সিটি বাংলাদেশ। শুক্রবার বিশ্ববিদ্যালয়টির ২৩তম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে এ ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

অনুষ্ঠানে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বর্ষপূর্তি উপলক্ষ্যে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর উত্তরাস্থ ক্যাম্পাসে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয়। এছাড়া কেক কাটা ও বিশ্ববিদ্যালয়ের নাম খচিত ফেস্টুনসহ বর্ণিল বেলুন উড়ানো হয়। এরপর আমন্ত্রিত অতিথি, শিক্ষক-শিক্ষিকাসহ উপস্থিত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি বর্নাঢ্য র‌্যালী বের করা করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, অতিথিবৃন্দ, অভিভাবকমন্ডলী, শুভানুধ্যায়ী ও শিক্ষার্থীসহ সকলের অংশগ্রহণে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভিসি স্যার আগতদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে আলোচনা সভায় ভিসি প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, ‘‘এশিয়ান ইউনিভার্সিটি ১৯৯৬ সালে ক্ষুদ্র পরিসরে যাত্রা শুরু করেছিল। আজ এটি বহু শিক্ষার্থীর পদচারণায় মুখরিত দেশের অন্যতম বৃহত্তম বেসরকারি বিশ্ববিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করে দেশে এবং দেশের বাইরে গুরুত্বপূর্ণ সেক্টরে সুনাম এবং দক্ষতার সাথে আমাদের শিক্ষার্থীরা কাজ করে যাচ্ছেন।’’

তিনি আরো বলেন, ‘আমরা অনেক পথ অতিক্রম করে এসেছি। দেশের অগণিত শুভানুধ্যায়ীদের দোয়া নিয়ে আরো অনেক পথ পাড়ি দিতে চাই। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে যেসকল শিক্ষক-শিক্ষিকা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সহযোগীতায় লাখো ছাত্র-ছাত্রীদের শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশ্ববিদ্যালয়ে আগত শিক্ষার্থীদের শিক্ষার মান নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় ও কর্তৃপক্ষ কখনোই আপোস করেনি। এ সময় ২০১৯ সালকে  ‘মানসম্মত শিক্ষা ও সেবা বছর’ ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এশিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ, বাংলাদেশের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়। এটি ১৯৯৬ সালের জানুয়ারি ৪ তারিখে প্রতিষ্ঠিত হয়। ১৯৯২ সালের বেসরকারী বিশ্ববিদ্যালয় আইনের অধীনে এটি প্রতিষ্ঠা করা হয়। আশুলিয়া থানার টংগাবাড়ি এলাকায় বঙ্গবন্ধু সড়কে বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস অবস্থিত। এছাড়াও রাজধানীর একাধিক অস্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির পাঠদান পরিচালিত হচ্ছে।

প্রজন্মনিউজ২৪/ইব্রাহিম/হামিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ