বই বিতরণ অনুষ্ঠানে মেয়র নাছির

স্কুলে টিফিনের উদ্যোগ নিচ্ছে সরকার

প্রকাশিত: ০৪ জানুয়ারী, ২০১৯ ১২:৪৮:৪৫

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষার্থী ঝড়ে পড়া রোধ ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে স্কুল পর্যায়ের দেশের সকল শিক্ষার্থীদের জন্য দুপুরের খাবার বা টিফিন দেয়ার উদ্যোগ নিচ্ছে সরকার। তিনি গতকাল (বৃহস্পতিবার) সকালে শেরশাহ কলোনী ডাক্তার মজহারুল হক হাই স্কুলে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে একথা বলেন।

মেয়র বলেন, মানব সম্পদ উন্নয়নে এ যাবৎকালে সরকার কর্তৃক যে সকল গুরুত্বপূর্ণ কর্মসূচি গ্রহণ করেছে তারমধ্যে উপবৃত্তি অন্যতম। এই সরকার ক্ষমতায় আসার পর ২০০৯ সালে এই উপবৃত্তি কর্মসুচি চালু করে। এর ফলে দেশের মোট জনগোষ্ঠির প্রায় অর্ধেক নারী যারা দারিদ্র, বাল্যবিবাহ, আর্থ-সামাজিক ও পারিপার্শ্বিক অবস্থা ইত্যাদির কারণে শিক্ষালাভ থেকে বঞ্চিত ছিল, তারাই সরাসরি শিক্ষালাভে সুযোগ পেয়ে আসছে।

পরে মেয়র শিক্ষার্থীদের হাতে সরকার প্রদত্ত বিনামূল্যে বই তুলে দেন। কাউন্সিলর মোহাম্মদ শহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, সাবেক কমিশনার ফরিদ আহমদ চৌধুরী, নাজিম উদ্দীন, ফজল করিম, আবু তাহের প্রমুখ বক্তব্য রাখেন। বাস-ট্রাক টার্মিনালের স্থান পরিদর্শন নির্মিতব্য বাস-ট্রাক টার্মিনালের স্থান পরিদর্শনে যান সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

পরিদর্শনকালে মেয়র বাস-ট্রাক টার্মিনালের স্থানের সার্বিক অবস্থা প্রত্যক্ষ করেন। এ সময় তিনি প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য বাস-ট্রাক টার্মিনাল এলাকায় ইমারত অথবা কোনো ধরনের অবকাঠামো নির্মাণের অনুমোদন কিংবা ছাড়পত্র প্রদান না দেয়ার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ এবং এলাকার জনসাধারণকে সহযোগিতা করারও আহ্বান জানান মেয়র। এ সময় চসিক প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, কামরুল ইসলাম, মনিরুল হুদা, ভূ-সম্পত্তি কর্মকর্তা এখলাছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন