মীরসরাইয়ে প্রতিটি স্কুলে বই উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত: ০১ জানুয়ারী, ২০১৯ ০২:১৩:৪৬

মীরসরাইয়ে প্রতিটি স্কুলে বই উৎসব অনুষ্ঠিত

মীরসরাই  সংবাদদাতা :ক্ষুদে শিক্ষার্থীদের জন্য নববর্ষের শ্রেষ্ঠ উপহার মঙ্গলবার নতুন বছরের প্রথম দিনটি উদ্ভাসিত হয়েছে প্রতিটি মীরসরাই উপজেলার সকল ক্ষুদে শিক্ষার্থীদের হাসির আলোয়। নতুন শ্রেণীতে নতুন বই পাওয়ার আনন্দই অন্যরকম। সে বই যদি বিনামূল্যে পাওয়া যায় তাহলে তো কথাই নেই।

এর মধ্যে এক ধরনের সার্বজনীনতাও রয়েছে। কেননা দরিদ্র পরিবারের সন্তানদের অনেকেরই নতুন বই কেনার সামর্থ্য থাকে না। তারা আগে পুরনো বই দিয়েই বছর পার করত। এখন সবার হাতেই নতুন বই। তাই উৎসবমুখর পরিবেশে সর্বন্তরের শিশু-কিশোর শিক্ষার্থীরা বছরের প্রথমদিনে পাঠ্যপুস্তক উৎসবে শামিল হয়েছিল মীরসরাই উপজেলার প্রতিটি স্কুলে।

পাঠ্যপুস্তুক উৎসব দিবস উপলক্ষে মীরসরাই সরকারি প্রথমিক বিদ্যালয়ে বই উৎসব ও আলোচনা সভার আয়োজন করা হয় এই সময় উপস্থিত ছিলেন, মীরসরাই প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান ও মীরসরাই বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছাত্র-ছাত্রী’রা।

হাই-স্কুলের বই উৎসব উপলক্ষে মীরসরাই মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে বই উৎসব ও আলোচনা সভার আয়োজন করা হয় এই সময় উপস্থিত ছিলেন মীরসরাই উপজেলার মাধ্যমিক কর্মকার্তা হুমায়ুন কবির খান ও বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও ছাত্র ছাত্রী’রা।উভয় অনুষ্ঠানই যথাসম্ভব শিশুবান্ধব করে তোলার চেষ্টা করা হয়। এই সময় ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

প্রজন্মনিউজ২৪/ওসমান/সানোয়ারুল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ