খাবার চকোলেট দিয়ে তৈরি কটেজ!

প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০১৮ ১০:৩৮:২০

চকলেট খেতে ভালোবাসেন? স্বপ্নে দেখেন একটা চকলেটের দুনিয়ায় ভেসে বেড়াচ্ছেন? এবার আপনার এই স্বপ্ন সত্যি হয়ে গিয়েছে! কি বিশ্বাস হচ্ছে না তাইতো? তাহলে জানুন আসল ঘটনা ‘হোম সুইট হোম’ কথাটা যে এমন আক্ষরিক হতে পারে তা প্রমাণ হয়েছে ফ্রান্সে। চকোলেট প্রেমীরা স্বপ্নে নিশ্চয়ই অনেকবার দেখেছেন চকোলেটের বাড়ি, চকোলেটের শহর, চকোলেটময় একটা পৃথিবী? এই স্বপ্ন বাস্তব হয়েছে।

ফ্রান্সে একটি কটেজ তৈরি হয়েছে সম্পূর্ণ চকোলেট দিয়ে। হ্যাঁ, খাওয়া যায় এমন চকোলেট দিয়েই তৈরি হয়েছে এই কটেজটি। প্যারিসের দক্ষিণ পশ্চিম শহরতলিতে অবস্থিত সেভরেস অঞ্চলে এক চকোলেট কটেজটি নির্মিত হয়েছে। শিল্পীর নাম জঁ-লুক দেক্লুজিউ। চকোলেট দিয়ে নানা শিল্পকর্মের জন্য ইতিমধ্যেই বিখ্যাত তিনি।

 

 

কটেজটি সম্পূর্ণ চকোলেট দিয়ে নির্মিত। ছাদ, মেঝে, ফায়ারপ্লেস, ঘড়ি, বই এমন কি ঝাড়বাতি পর্যন্ত চকোলেট দিয়ে বানানো। বাড়িতে ফুল ও পুকুরও চকোলেট দিয়ে তৈরি করা! শুনেই অবাক লাগছে? স্বাভাবিক।

 


বাচ্চা থেকে বুড়ো সকলেই চকোলেট ভীষণ ভালোবাসেন। স্বাভাবিকভাবেই ভাইরাল হয়েছে এই চকোলেট কটেজের ছবি। রয়েছে চকোলেটের তৈরি বাগানও। যা আপনার চকলেটি ভুবনকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে।

এই চকলেট কটেজে যদি আপনি অতিথি হিসেবে রাত্রি যাপন করেন তাহলে আপনি অংশগ্রহণ করতে পারবেন একটি কর্মশালায়। যেখানে আপনি চকলেট সম্পর্কে অনেক কিছুই জানতে পারবেন।

যাইহোক, চকলেট কুটিরে থাকতে চাইলে আপনাকে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে, কারণ এটি মোট দুই রাত্রির জন্য অতিথিদের জন্য উন্মুক্ত করা হয়। এখানে রাত্রিযাপনের জন্য আপনাকে খরচ করতে হবে ৫০ ইউরো এবং বুকিং নেয়া হয় শুধুমাত্র সেপ্টেম্বর ১৯ তারিখ বা সেপ্টেম্বর ২৬ তারিখে। আপনি চাইলে বুকিং ডট কমের ('Booking.com) মাধ্যমে বুকিং করতে পারেন। এবং আপকে চকলেট কুটির বুকিং করতে হবে ৫ এবং ৬ অক্টোবর থাকার জন্য।

চকলেট কুটিরের নির্মাতা মিঃ ডেক্লুজুউ বলেছেন: 'আমি কখনো ভাবিনি যে ভ্রমণকারীদের জন্য ঘুমানোর জন্য আমি একটি জীবন আকারের চকোলেট কুটির তৈরি করার সুযোগ পাবো। তবে কাজটি করতে পেরে আমি খুবই উত্তেজিত এবং আনন্দিত।

'আমি আশা করি অতিথিরা এই মিষ্টি ও জায়গায় থাকার সুযোগ পাবে।' এবং তারা মিষ্টিময় সময় কাটাতে পেরে অনেক আনন্দিত হবেন।

সূত্র: forbes.com
প্রজন্মনিউজ২৪/নুর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন