মীরসরাইয়ে মাঠে নেই ধান, চষে বেড়াচ্ছে নৌকা

প্রকাশিত: ২৩ ডিসেম্বর, ২০১৮ ০৪:০৯:২৪ || পরিবর্তিত: ২৩ ডিসেম্বর, ২০১৮ ০৪:০৯:২৪

মীরসরাইয়ে মাঠে নেই ধান, চষে বেড়াচ্ছে নৌকা

মীরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা:  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চট্টগ্রাম-১ (মীরসরাই) আসনে যথেষ্ট উৎসবমুখর পরিবেশের সৃষ্টি করেছে আওয়ামীলীগ, ভোটের আছে মাত্র ১০ দিন।  প্রধান প্রতিপক্ষ বিএনপিকে এখনো কোন প্রকার প্রচার প্রচারনায় দেখা যাচ্ছে না ।

এবারের নির্বাচনে মীরসরাই থেকে মোট ৬ জন প্রতিদ্বন্ধি প্রার্থী থাকলেও সর্বসাধারনের মতে মূল প্রতিদ্বন্ধিতা হবে আ’লীগের হেভিওয়েট প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনে আর বিএনপি প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আমিন এর । কিন্তু ভোটের দিনক্ষন যতোই ঘনিয়ে আসছে হিসেব যেন পাল্টে যাচ্ছে। বিএনপি সমর্থিত সাধারন ভোটারর নানা ভাবনায় ও সংশয়ে বিএনপির কোন প্রকার প্রচার প্রচারনা, জনসংযোগ, এমনকি কোথাও একটি পোষ্টার ও দেখতে পা্ওয়া যায়না। অপরদিকে বিরামহীন প্রচারণা করছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও দলের নেতাকর্মীরা।

কাকডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত গনসংযোগের পাশাপাশি নেতাকর্মীদের নির্বাচন উপলক্ষে চলছে এই কর্মযজ্ঞ। এদিকে প্রতীক বরাদ্ধ পাওয়ার পরও প্রকাশ্যে এখনো গনসংযোগে দেখা যায়নি বিএনপি মনোনীত প্রার্থী নুরুল আমিনকে। উপজেলা জুড়ে নৌকা প্রতীকের সমর্থনে মাইকিং, পোস্টার, ব্যানার, তোরণ চোখে পড়লেও দেখা যায়নি ধানের শীষ প্রতীকের কোন প্রচারণা । দেখা মিলেনি ধানের শীষের কোন ব্যানার ও পোষ্টার । কোথাও পোষ্টার লাগানোর পর ছিড়ে ফেলা বা পোষ্টার লাগাতে না দেয়ার কোন অভিযোগ ও পাওয়া যায়নি। এই বিষয়ে বিএনপির প্রার্থী নুরুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন ‘কেন আমার প্রচার প্রচারনা নেই আপনারা বুঝতেই তো পারছেন’ ।

আমরা বুঝতে পারছি না কারন আপনি কোথাও বাধার বা হামলার সম্মুখিন বলে আমাদের জানান নি  এর উত্তরে আমিন বলেন ‘ প্রতিদিন আমার নেতাকর্মীরা গ্রেফতার হচ্ছে তাই কেউ ভয়ে আমার পোষ্টার বা প্রচারনা ও করছে না।কিন্তু আপনার পোষ্টার লাগাতে গেলে বাধার সম্মুখিন হলেই তো তা বলতে পারতেন এখন আমরা তো দেখতে পাচ্ছি আপনার কোন পোষ্টার উপজেলার কেউ দেখেই নি, তাহলে বাধার সস্মুখিন হচ্ছেন এটি বলবেন কি করে ? এই প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান বার বার। আবার একই বিষয়ে মীরসরাই উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি কর্মী সমন্বয় করার সকল দায় দায়িত্ব প্রার্থীর কাছে বলে জানান। কোন নেতা কর্মীকে কোন প্রকার প্রচারনায় না থাকার বিষয়ে তিনি কোন মন্থব্য প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেন। শুধু এটুকুই বলেন সকল বক্তব্যের উত্তর প্রার্থীর একান্ত বিষয়।

তবে এইসববিষয়ে বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতাকর্মী জানান নুরুল আমিন চেয়ারম্যান ধানের শীষের কোন পোষ্টার বা প্রচারনা ইচ্ছে করেই করছেন না। যার কারন ও রহস্যজনক মনে করছেন নেতা কর্মী ও সমর্থকরা। এদিকে আগামী ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বিরামহীন নির্বাচনী প্রচারণা করছেন। প্রতিদিন দলের কেন্দ্র কমিটির ছোট বড় সভা, গণসংযোগ, নির্বাচনী জনসভা, নির্বাচনী ইশতেহার সম্বলিত লিপলেট বিতরণ কর্মসূচীতে অংশ নিচ্ছেন। ইতিমধ্যে উপজেলার সব ইউনিয়নে গণসংযোগ, কেন্দ্র কমিটি গঠন, তৃণমূল নেতাকর্মীদের

নিয়ে বর্ধিত সভা, জনসভা সহ বিভিন্ন কর্মসূচী পালন করেছ আওয়ামীলীগ। যেখানে আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণ দেখা গেছে। নির্বাচনে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা স্ব স্ব ওয়ার্ডে নৌকা প্রতীকের সমর্থনে গণসংযোগ করছেন প্রতিদিন। এদিকে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ছাড়াও নৌকা প্রতীকের সমর্থনে তার স্ত্রী, ছেলে, পুত্রবধুসহ পরিবারের সদস্যরা বিভিন্ন গ্রামে গনসংযোগ করছেন। এদিকে বিএনপি প্রার্থী নুরুল আমিনের একক মনোনয়ন নিশ্চিত হওয়া ও

প্রতীক বরাদ্ধ হবার আজ ( ২৩ ডিসেম্বর) ১০ দিন অতিক্রান্ত হবার পর ও কোন প্রকার পোষ্টার ব্যানার বা প্রচারপত্র না দেখা না যাওয়ার কারন সম্পর্কে জানতে চাইলে এই বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান বলেন আমাদের পক্ষ থেকে কোন ভাবেই কোন দলের প্রচার প্রচারনায় বাধা দেয়া হয় নাই এখনো পর্যন্ত। আমরা চাই বিএনপিসহ সকল প্রার্থীর অংশগ্রহনেই নৌকার বিজয় হোক।

কিন্তু অন্য প্রার্থীরা যেখান মাঠে সেখানে বিএনপি নিজেরাই প্রচারনা না করলে এর দায় দায়িত্ব আমাদের নয়। এই বিষয়ে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন বিএনপির এই নীরবতা সত্যিই রহস্যজনক। ওরা ঘাপটি মেরে কোন নাশকতামূলক উদ্যোগ নিতে পারে। তাই নেতাকর্মীদের সজাগ থেকে প্রতিটি ভোট কেন্দ্রে যেন অবাধ সুষ্ট ও অংশগ্রহনমূলক নির্বাচন হয় সে বিষয়ে সক্রিয় থাকার আহ্বান জানান তিনি।

 

প্রজন্মনিউজ/সবুজ/সানোয়ারুল

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ