ক্লাব বিশ্বকাপের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ২৩ ডিসেম্বর, ২০১৮ ০১:৫৪:১৭

ক্লাব বিশ্বকাপের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এবার ক্লাব বিশ্বকাপে জিতলো হ্যাটট্রিক শিরোপা। সান্তিয়াগো সোলারির অধীনে প্রথমবারের মত কোন শিরোপার মুকুট জিতলো সার্জিও রামোসের দল। ক্লাব বিশ্বকাপের ফাইনালে এশিয়ার ক্লাব আল আইনকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো রিয়াল মাদ্রিদ। শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু থেকেই রিয়াল মাদ্রিদের আধিপত্য ছিল চোখে লাগার মতো। ৩ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল রিয়াল।

কিন্তু ভাস্কুয়েজের শট আল আইন ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টে লেগে কর্নার হলে এ যাত্রায় রক্ষা পায় তারা। ১২ মিনিটে নিশ্চিত গোলের হাত থেকে রিয়ালকে রক্ষা করেন সার্জিও রামোস। এল শাহাতের শট একদম গোল লাইন থেকে ক্লিয়ার করেন রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোস। তবে এর ঠিক দু মিনিট পরেই রিয়ালকে স্বস্তির লিড এনে দেন বর্ষসেরা ফুটবলার লুকা মদ্রিচ। ১৪ মিনিটে করিম বেনজেমার ক্রস থেকে দারুণ গোলে রিয়ালকে এগিয়ে দেন এই ক্রোয়েশিয়ান ফুটবলার।

প্রথমার্ধে আরো গোটা কয়েক গোলের সুযোগ পেয়েছিল রিয়াল, কিন্তু স্ট্রাইকারদের ব্যর্থতায় ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সোলারির দল। বিরতি থেকে ফিরে ৬০ মিনিটে আবারও গোলের দেখা পায় বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলটি। রিয়াল মিডফিল্ডার লরেন্তে ২০ গজ দূর থেকে দূরপাল্লার নেওয়া হাফ ভলি শটে নজরকাড়া এক গোল করে রিয়ালকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। ৭৮ মিনিটে রিয়ালের হয়ে তৃতীয় গোলটি করেন অধিনায়ক সার্জিও রামোস। লুকা মদ্রিচের ক্রসে রামোসের হেড খুঁজে পায় গোলের নিশানা।

দলকে দারুণ নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ফাইনালেও গোল করলেন এই স্প্যানিশ ডিফেন্ডার। ৮৬ মিনিটে আল আইনের হয়ে সান্ত্বনাসূচক একটি গোল করেন শিওতানি। ম্যাচের অতিরিক্ত সময়ে ইয়াহিয়া নাদের নিজেদের জালেই বল জড়ালে ৪-১ গোলের বড় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় আল আইনকে, আর রিয়াল পায় রেকর্ড চতুর্থ ক্লাব বিশ্বকাপ জয়ের স্বাদ। এই ক্লাব বিশ্বকাপ জয়ের ফলে প্রথম ফুটবলার হিসেবে ৫টি ক্লাব বিশ্বকাপ জয়ের অনন্য নজির সৃষ্টি করলেন রিয়াল মিডফিল্ডার টনি ক্রুস।

প্রজন্মনিউজ২৪/রবিউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ