মীরসরাইয়ে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রতিবন্ধী কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ২১ ডিসেম্বর, ২০১৮ ০১:১৯:৪৬

সানোয়ারুল ইসলাম রনি। মীরসরাই(চট্টগ্রাম) সংবাদদাতা ঃস্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইফ) অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয় এর অধিনে মীরসরাই উপজেলা অডিটরিয়ামে ২০ ডিসেম্বর রোজ বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ১টা পর্যন্ত  মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের  সভাপতিত্বে  ও সমন্বয়কারী জিয়া উদ্দিন এর স ালনায় “দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনগ্রসর ও প্রতিবন্ধী জনগোষ্ঠীর জন্য অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অতিথিরা তাদের বক্তব্য বলেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেইপ) প্রকল্পের মাধ্যমে ২০২০ সালের মধ্যে ৫,০২,০০০ পাঁচ লক্ষ দুই হাজার জনকে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদান করে তাদেরকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

এবং মীরসরাই উপজেলায় ও একটি ট্রেনিং সেন্টার সহ বিভিন্ন পর্যায়ের দক্ষ কারিগরি প্রশিক্ষন উদ্যোগ কার্যক্রম আগামী জানুয়ারী থেকেই শুরু করার ঘোষনা দেন অতিরিক্ত অর্থ সচিব জালাল আহমেদ।  তিনি প্রধান অতিথীর বক্তব্যে আরো বলেন বিশেষ করে অর্থনৈতিক জোন এলাকায় এখানে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান হবে আর সেই কর্মসংস্থানের জন্য এখানকার বেকারদের যোগ্য ও সুদক্ষ হতে হবে। তাই সরকার এই উন্নত জনগোষ্ঠিতে রুপান্তরিত করতে চায় সবাইকে।

উক্ত কর্মশালায় আরো বক্তব্য রাখেন অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব   মোঃ কামাল হোসেন, উপসচিব মোহাম্মদ ওয়ালিদ হোসেন, প্রকৌশলী অধ্যক্ষ নজরুল ইসলাম, মীরসরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাবরিনা রহমান লিনা, উপজেলা মৎস কর্মকর্তা মাহমুদুর রহমান, মীরসরাই প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান পলাশ, মীরসরাই প্রেস ক্লাবের সাধারন নয়ন কান্তি ধূম প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন  মীরসরাই লতিফীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা একরামুল হক সহ বিভিন্ন এনজিও প্রতিনিধি গন এবং প্রান্তিক পর্যায়ের শ্রমজীবি প্রতিনিধি গন। 

অনুষ্ঠানে সেইফ প্রকল্প থেকে প্রশিক্ষন নিয়ে বর্তমানে ইউএস ডলার আহরনকারী জনৈক শিক্ষার্থী ইসরাত ফাহিম সাইমা তার উপার্জনের অনুভূতি ব্যক্ত করে সবাইকে অনুপ্রাণিত করে।

প্রজন্মনিউজ২৪/সানোয়ারুল /জহুরুল ইসলাম

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন