বিএনপির ইশতেহারে দেশবাসীকে চরম হতাশ করেছে:নানক

প্রকাশিত: ২০ ডিসেম্বর, ২০১৮ ১০:৩০:৩০

বিএনপির ইশতেহারে দেশবাসীকে চরম হতাশ করেছে:নানক

বিএনপির নির্বাচনী ইশতেহারকে অবান্তর ও কল্পনাপ্রসূত আখ্যায়িত করেছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটি বলেছে, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা পুরোপুরি তুলে দেয়ার প্রতিশ্রুতি বিভ্রান্তিকর এবং এটা মেধাবী তরুণদের সঙ্গে প্রহসন ছাড়া আর কিছুই নয়। তাই তাদের (বিএনপি) ইশতেহার জনগণ প্রত্যাখ্যান করেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি ইশতেহার ঘোষণার পরদিন বুধবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশবাসী জানে বিএনপি ক্ষমতায় গেলে বাংলাদেশ আবারও অন্ধকারে নিমজ্জিত হবে।

হত্যা-সন্ত্রাস, সংখ্যালঘু নির্যাতন, দুর্নীতি, দুর্বৃত্তায়নের অভয়ারণ্যে পরিণত হবে। শিক্ষাঙ্গনে অস্ত্রের ঝনঝনানি উঠবে, সমৃদ্ধ, সুন্দর ও শান্তিপূর্ণ রাষ্ট্র নির্মাণের স্বপ্ন সুদূরপরাহত হবে। তাই আগামী নির্বাচনে জনগণ তাদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করবে।তিনি বলেন, তরুণদের যৌক্তিক দাবি বিবেচনা করে আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধির কথা বলেছে।

কিন্তু বিএনপি তাদের ইশতেহারে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা পুরোপুরি তুলে দেয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে, তা বিভ্রান্তিকর ও মেধাবী তরুণদের সঙ্গে প্রহসনমাত্র। সস্তা জনপ্রিয়তার আশায় বিএনপির প্রতিশ্রুতি দেশের তরুণদের সঙ্গে প্রতারণা ছাড়া আর কিছুই নয়। বয়সসীমা নিয়ে এ ধরনের প্রতিশ্রুতি পৃথিবীর কোথাও নেই। এতে করে দেশে বেকারত্বের সংকট আরও বৃদ্ধি পাবে।

নানক বলেন, একজন দুর্নীতিবাজ, অর্থ পাচারকারী তারেক রহমানকে দলের চেয়ারম্যান বানাতে যারা রাতের অন্ধকারে দলের গঠনতন্ত্র সংশোধন করতে পারে- তাদের মুখে দুর্নীতি, অর্থ পাচার রোধের অঙ্গীকার হাস্যকর। বিএনপি একদিকে দুর্নীতি ও মুদ্রা পাচার রোধের অঙ্গীকার করছে, অন্যদিকে মনোনয়ন বাণিজ্যের মাধ্যমে হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে, যা তাদের মনোনয়নবঞ্চিত কর্মীদের বক্তব্যে প্রমাণিত হয়েছে।

নানক বলেন, মঙ্গলবার আওয়ামী লীগের সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ- শিরোনামে ঘোষিত নির্বাচনী ইশতেহারে দেশের মানুষের মধ্যে যেমন ব্যাপক ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়েছে, অন্যদিকে বিএনপি ঘোষিত নির্বাচনী ইশতেহারে দেশবাসীকে চরম হতাশ করেছে। কোনো গণতান্ত্রিক রাজনীতি দলের কাছ থেকে এ ধরনের ইশতেহার মানুষ আশা করেনি।

তিনি বলেন, মহান বিজয়ের মাসে ঘোষিত তাদের নির্বাচনী ইশতেহারে যুদ্ধাপরাধীদের পক্ষাবলম্বন করা হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক বাংলাদেশকে বরাবরের মতোই চরমভাবে আঘাত করেছে বিএনপির নির্বাচনী ইশতেহার। বিএনপির ইশতেহার নিবন্ধন বাতিল হওয়া রাজাকার ও আলবদরদের পোষণ ও পুনর্বাসনের ইশতেহার।

নিবন্ধন বাতিল হওয়া যুদ্ধাপরাধী, রাজাকার, আলবদরের দল জামায়াতকে রাজনৈতিক বৈধতা দেয়ার ইশতেহার। দুর্নীতি, দুর্বৃত্তায়ন, সন্ত্রাস ও জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা দেয়ার ইশতেহার।সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম,

আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক আফজাল হোসেন, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মারুফা আখতার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/ওসমান

এ সম্পর্কিত খবর

বিশ্ব বই দিবসে নিজের কক্ষেই লাইব্রেরি গড়ে তুললেন রাবি শিক্ষার্থী আকরাম

ক্রিকেটার আরিফা জাহান বিথীর ব্যতিক্রমী এক উদ্যোগ

খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করা হয়েছে তা সর্বজনবিদিত

ভোলার তজুমদ্দিনে চর দখল নিয়ে বিরোধ" দফায় দফায় সংঘর্ষ"খুনের শঙ্কা

সেই শিশু নূরীর মা হাফসা আক্তারের জামিন স্থগিতই থাকবে

জামালপুরে প্রচণ্ড তাপপ্রবাহে জনজীবন অতিষ্ঠ

নির্দিষ্ট একটি দেশের ইশারায় চলে বাংলাদেশ : ব্যারিস্টার আবু সায়েম

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

মাদক ব্যবসার মূল হোতা সোর্স শহীদ ধরা ছোঁয়ার বাইরে

তীব্র তাপদাহে পুড়ছে নগরবাসী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ