বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালিত

প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০১৮ ০১:২২:৫৪

বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ৪৭তম শাহাদাত বার্ষিকী পালিত

চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৭তম শাহাদাত বার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। আজ শুক্রবার সকাল ৯ টায় চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীর পাদদেশ শাহাদাতস্থল রেহাইচরে তার স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুস্পার্ঘ্য অর্পণ করা হয়।

প্রথমে জাহাঙ্গীরের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পণ করেন চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ. কে. এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত পুলিশ সুপার মাহাবুব আলম খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার মো. তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান রুহুল আমীনসহ অন্যান্য সংগঠন। এরপরে সোনামসজিদ প্রাঙ্গণে জাহাঙ্গীরের সমাধিস্থলে কোরআনখানি, কবর জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, দেশ শত্রুমুক্ত হবার ২ দিন আগে ৭ নং সেক্টরের অধীন চাঁপাইনবাবগঞ্জের মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে সম্মুখযুদ্ধে পাক হানাদার বাহিনীর হাতে বীরের মত ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর শাহাদাত বরণ করেন।তার শেষ ইচ্ছানুযায়ী পবিত্র সোনা মসজিদ প্রাঙ্গণে ৭ নং সেক্টরের প্রথম সেক্টর কমান্ডার মেজর নাজমুল হকের পাশে তাকে দাফন করা হয়।

প্রজন্মনিউজ২৪/রবিউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ