নারী প্রার্থীর ছড়াছড়ি নেত্রকোনা-৪ আসনে

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৮ ০৬:১৪:৩৮

নারী প্রার্থীর ছড়াছড়ি নেত্রকোনা-৪ আসনে

আওয়ামী লীগ, বিএনপি ও বাম গণতান্ত্রিক জোটের জনপ্রতিনিধিত্বের লড়াইয়ে প্রার্থী হয়েছেন নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) আসনে তিন নারী। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য রেবেকা মমিন, বিএনপি থেকে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের সহধর্মিণী তাহমিনা জামান শ্রাবণী।

এ ছাড়া বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী হয়েছেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সম্পাদকম-লীর সদস্য ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার। তবে এই আসনে একমাত্র পুরুষ প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মোফাজ্জল হোসেন।

এই আসনের বর্তমান সংসদ সদস্য রেবেকা মমিন। আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী প্রয়াত আবদুল মমিনের সহধর্মিণী রেবেকা মমিন। তিনি ষাটের দশকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সহ-সভাপতি হন। ছিলেন মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক। বর্তমানে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সদস্য। নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হন। এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

এবার বিজয়ী হলে হ্যাটট্রিকের গৌরব অর্জন করবেন। নেত্রকোনা সদরে এমপি থাকা অবস্থায় আবদুল মমিন মারা যাওয়ার পর ২০০৮ সালে নির্বাচনে তার সহধর্মিণী রেবেকা মমিনকে মনোনয়ন দেওয়া হয়। রেবেকা মমিন বলেন, টানা দুই মেয়াদে সংসদ সদস্য হয়ে অবহেলিত হাওর এলাকার শতভাগ বিদ্যুৎ সংযোগ ছাড়াও বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, রাস্তাঘাট, মৎস্য অবতরণকেন্দ্রসহ নানা ধরনের উন্নয়নমূলক কাজ করেছি। আগামীতে এ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য জণগণ আমাকে ভোট দেবেন বলেই আমার বিশ্বাস।

এ আসনে বিএনপি থেকে মনোনয়ন পেয়ে এবার রাজনীতিতে নাম লিখিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামানের বাবরের সহধর্মিণী তাহমিনা জামান শ্রাবণী। আইনি জটিলতায় লুৎফুজ্জামান বাবর এবার নির্বাচনে প্রার্থী হতে না পারায় এ আসনে তার স্ত্রী বিএনপির প্রার্থী হয়ে লড়ছেন। তাহমিনা জামান শ্রাবণী বলেন, দল আমাকে মনোনয়ন দেওয়ার পর থেকে এলাকার মানুষ আমাকে শুভেচ্ছা জানাচ্ছে। আমি উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখতে চাই। আমার স্বামীর অসম্পূর্ণ কাজ জয়ী হলে সম্পন্ন করব। বিএনপি হারানো আসনটি পুনরুদ্ধার হবে বলে আশা রাখি।

এদিকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) দলীয় নারী প্রার্থী করেছে জলি তালুকদারকে। ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি জলি তালুকদার বর্তমানে সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদকম-লীর সদস্য ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক।

প্রজন্মনিউজ২৪/আরমান হেকিম

এ সম্পর্কিত খবর

সিংড়ায় মসজিদের অর্থ আত্মসাৎ ও মিথ্যা প্রচারণার বিরুদ্ধে প্রতিবাদ সভা

তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি

হাতিয়াতে ভোট ছাড়াই জয়ী হচ্ছেন চেয়ারম্যান ও দুই ভাইস-চেয়ারম্যান

ভোলার তজুমদ্দিনে চর দখল নিয়ে বিরোধ" দফায় দফায় সংঘর্ষ"খুনের শঙ্কা

মালদ্বীপে প্রেসিডেন্ট মুইজ্জুর দল পিএনসির বড় জয়

পশ্চিম তীরে ইসরায়েলি হামলায় নিহত ১৪

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে শ্রমিকদের সড়ক অবরোধ

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন ২৭ বছরের নারী, ভালো আছে সবাই

লালমনিরহাটে সড়ক দুর্ঘটনায় শ্যালিকা-দুলাভাই নিহত

ইসরায়েলি সেনা চলে যাওয়ার পর খান ইউনিসে গণকবর শনাক্ত, মিলল ৫০ লাশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ